কমলগঞ্জে সাংবাদিকের উপর হামলা

../news_img/map komolgonj.jpg

কমলগঞ্জ প্রতিনিধি ::  সংস্কারাধীন গ্রাম্য কাঁচা রাস্তায় ট্রাক্টর চলাচলে আপত্তি দেওয়ায় মৌলভীবাজারের কমলগঞ্জে এক সাংবাদিকের উপর অতর্কিতে হামলা চালিয়েছে এক ট্রাক্টর চালক। আহত সাংবাদিক এখন মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ ঘটনাটি ঘটেছে ২৪ জুলাই বেলা সাড়ে ১২টায়  উপজেলার পতনউষর ইউনিয়ন সদরের শহীদনগর বাজারে ।

ঘটনার বিবরণে জানা যায়,  পতনউষার ইউনিয়ন পরিষদ ও গ্রামবাসীর সহায়তায় শ্রীসূর্য রথটিলার একটি গ্রাম্য কাঁচা রাস্তায় মাটি ফেলে সংস্কার করা হয়েছিল। সংস্কারকৃত এ কাঁচা রাস্তায় কয়েক দিনের জন্য ট্রাক্টরসহ বড় কোন যানবাহন চলাচল না করে সে জন্য আগে থেকেই চালকদের অনুরোধ করা হয়েছিল। গ্রামবাসীর অনুরোধ উপেক্ষা করে একই ইউনিয়নের টিলাগড় গ্রামের ট্রাক্টর চালক কাশেম মিয়া (২৮) রোববার বিকালে এ গ্রামের প্রবাসী বশির মিয়ার নির্মাণাধীন বাড়িতে ইট পরিবহন করেন। পরে আবার ট্রাক্টর দিয়ে বালু পরিবহনকালে গ্রামবাসীরা ট্রাক্টরের গতিরোধ করে। গ্রামবাসীর আপত্তি না মেনে ট্রাক্টর চালক গ্রামবাসীদের উপর দিয়ে ট্রাক্টর চালিয়ে যাবার চেষ্টা করেন। অবশেষে গ্রামবাসীরা সবাই মিলে ট্র্ক্টারটির গতিরোধ করেন। এ সময়  (রোববার বিকালে) ট্রাক্টর চালক কাশেম মিয়ার সাথে মৌলভীবাজার থেকে প্রকাশিত সাপ্তাহিক পূর্ব দিক পত্রিকার কমলগঞ্জ প্রতিনিধি সাংবাদিক ফটিকুল ইসলামের তর্কবিতর্ক হয়। এরই জের ধরে পূর্ব থেকে ওৎ পেতে থাকা কাশেম মিয়া সোমবার দুপুরে চলন্ত মোটরসাইকেলে থাকা অবস্থায় সাংবাদিক ফটিকুল ইসলাম এর উপর হামলা চালায়। এসময় হাল্লা চিৎকার শুনে এলাকাবাসী ছুটে আসলে হামলাকারী ট্রাক্টর চালক পালিয়ে যায়।
   
পতনউষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী তওফিক আহমদ বাবু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন শুধুমাত্র কয়েক দিনের জন্য এ কাঁচা রাস্তায় বড় যানবাহন চলাচল বন্ধ রাখতে সবাইকে অনুরোধ করেছিল গ্রামবাসী। সে অনুরোধ উপেক্ষা করে ট্র্ক্টার চালক কাশেম রোববার মালামাল পরিবহন করে। তিনি ঘটনাটি দ্রুত কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক ও কমলগঞ্জ থানার ওসি বদরুল হাসানকে অবহিত করেছেন। এদিকে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় ট্রাক্টরটি রাখা হয়েছে বলে জানা গেছে।

শমশেরনগর পুলিশ ফাঁড়ির উপ-সহকারী পরিদর্শক আয়াছ উদ্দীন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন তিনি হামলাকারী ট্র্কার চালকের বাড়ি গিয়ে তল্লাশি করেও তাকে পাননি। তবে তাকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও তিনি জানান।