বাসার গ্যারেজে লুকিয়ে রাখা বিলাসবহুল গাড়ি আটক

../news_img/54497 mri n.jpg

মৃদুভাষণ ডেস্ক :: রাজধানীর মিরপুর এলাকার একটি বাসার গ্যারেজে লুকিয়ে রাখা একটি মার্সিডিজ ‘এস ক্লাস’ গাড়ি আটক করেছে শুল্ক গোয়েন্দা। বুধবার বিকাল সাড়ে তিনটার দিকে গাড়িটি আটক করা হয়।

মিরপুরের পশ্চিম শেওড়াপাড়ার ২৩১ নম্বর বাড়ী ‘গ্লোরিয়াস মর্তুজা’র বি-১ গ্যারেজ হতে সিলভার কালারের বিলাসবহুল মার্সিডিজ গাড়িটি আটক করে শুল্ক গোয়েন্দার দল।

প্রযোজ্য শুল্ক করাদিসহ গাড়ীটির আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা। আটককৃত গাড়িটিতে কোন নম্বরপ্লেট সংযুক্ত ছিল না। আইনগত প্রক্রিয়া শেষে জড়িতদের বিরুদ্ধে দি কাস্টমস এ্যাক্ট, ১৯৬৯ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা।

আটক করা গাড়িটি: Mercedes S-Class, চেসিস নং: WDB2201652A224483, ইঞ্জিন নং-11294431036680, মডেল: S- Class, তৈরির সন: 2002, ইঞ্জিন ক্যাপাসিটি: 3200 CC, রং: Silver, কান্ট্রি অব অরিজিন- Germany.

গাড়িটির চেসিস নম্বর পরীক্ষা করে দেখা যায়, এটি ২০১০ সালে চট্টগ্রাম বন্দর দিয়ে কারনেট ডি প্যাসেজ সুবিধায় আনা হয়।

কাস্টম হাউস চট্টগ্রামের কারনেট সংশ্লিষ্ট নথি পর্যালোচনায় দেখা যায় এই গাড়ীর মালিক যুক্তরাজ্য প্রবাসী জনৈক হোসেইন সোলায়মান, পাসপোর্ট নং: 094105533, বাসস্থান: Broxbourn House, Empson Street, London, E3-32S, UK।তিনি গত ০২ মে ২০১০ তারিখে Carnet No-CCX-502139 এর মাধ্যমে চট্টগ্রাম বন্দর থেকে ০৩ (তিন) মাসের মধ্যে পুন:রপ্তানির শর্তে এই গাড়িটি শুল্কমুক্ত সুবিধায় খালাস নিয়েছিলেন।

গাড়িটি দীর্ঘদিন যাবত এই গ্যারেজে ছিল। প্রাথমিক তথ্য অনুযায়ী, গত দুই বছর যাবত শুল্ক গোয়েন্দার  চলমান অবৈধ বিলাসবহুল গাড়ি আটকের অভিযানের নজরদারি এড়াতে গাড়িটি লুকিয়ে রাখা হয়।