লন্ডনে ৪০০০ পুলিশ হ্রাসের পরিকল্পনায় মেয়র সাদিক খানের উদ্বেগ

../news_img/54538 mri nu.jpg

মৃদুভাষণ ডেস্ক:: লন্ডন মেয়র সাদিক খান ব্রিটিশ সরকারকে সর্তক করে বলেছেন, বার্র্সিলোনায় সন্ত্রাসী হামালার পর লন্ডনে সন্ত্রাসী হামলার হুমকি থাকা সত্ত্বেও ৪০০ হাজার পুলিশ অফিস হ্রাসের পরিকল্পনা কোন ভাবেই সঠিক হবে না।

লন্ডন মেয়র বলেছেন, সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে লন্ডন পুলিশে ৪০০ মিলিয়ন পাউন্ড কাট করা হবে। সরকারের এমন পদক্ষেপ লন্ডনের বাসিন্দাদের নিরাপত্তার জন্য বিপদজনক হবে। এমআইফাইব বলছে লন্ডন সন্ত্রাসী হুমকিতে রয়েছে।

ব্রিটিশ হোম সেক্রেটারী আম্বার রুড এর কাছে লেখা মেয়র সাদিক খানের একটি চিঠি প্রকাশ করেছে সানডে টাইমস। এতে হোম সেক্রেটারীকে জরুরী পদক্ষেপ নেওয়ার পরামর্শ দিয়েছেন মেয়র সাদিক খান।

তিনি বলেন, সরকারের জরুরী পদক্ষেপ ছাড়া আগামী বছর থেকে পুলিশ কর্মকর্তাদের হ্রাসের প্রক্রিয়া শুরু করতে হবে। আর যদি এটি করা হয় তখন লন্ডনের বাসিন্দারা নিরপত্তা হুমকিতে থাকবেন এবং ফ্রন্ট লাইন সার্ভিসে ঝুকির মধ্যে পড়বে। বর্তমানে লন্ডনে ৩২হাজার পুলিশ কর্মকর্তা কাজ করছে। আর সরকারের বাজেট কাট বাস্তবায়ন করতে হলে প্রায় ৪হাজার পুলিশ কর্মকর্তা জব হারাবেন।

তিনি আরো বলেন, লন্ডনে বর্তমানে গৃহ নির্যাতন, নাইফ ক্রাইম, মার্ডারসহ অপরাধমূল বৃদ্ধি বেড়ে যাওয়া অসম্ভাবিক পরিস্থিতির জন্য সৃষ্টিহয়েছ
তবে হোম অফিস বলছে তারা দেশের অন্য যেকোন জায়গার চেয়ে বেশি অর্থ এবং আরো পুলিশ অফিসার নিয়োগ দিবে।