লঞ্চে ঢাকার নদী ভ্রমণ

../news_img/55065mm.jpg

মৃদুভাষণ ডেস্ক:;নদীমাতৃক বাংলাদেশের সৌন্দর্য উপভোগ করতে বাংলাদেশ পর্যটন করপোরেশনের সহযোগিতায় গ্রিন হলিডেজ লঞ্চে নদী ভ্রমণের প্যাকেজ চালু করছে। ঢাকা ডিনার ক্রুজ নামের এ ভ্রমণ হবে শীতলক্ষ্যা নদীতে। ভ্রমণের সময় বিকাল ৪টা থেকে রাত ৮টা। প্যাকেজ শুরু হবে কাঞ্চন ব্রিজ সংলগ্ন পূর্বাচল রাজউক অফিসের সামনে থেকে।

প্যাকেজে থাকবে মুরাপাড়া জমিদার বাড়ি ও রূপসী গ্রামে জামদানি শাড়ি বোনার দৃশ্য দেখার সুযোগ, বিকালের নাশতা ও রাতের বারবিকিউসহ ডিনার। সঙ্গে থাকবে দেশীয় গানের পরিবেশনা। ঈদের ছুটিতে প্রতিদিন চলবে এ প্যাকেজ।

এ ভ্রমণে যেতে চাইলে আগে থেকে বুকিং দিতে হবে। এছাড়া প্রতি শুক্র, শনি ও যে কোনো ছুটির দিনে এ প্যাকেজ থাকবে। প্যাকেজ খরচ প্রতিজন ৩ হাজার টাকা। শিশুদের জন্য ৩০ শতাংশ ছাড় পাওয়া যাবে। এছাড়াও এ প্রতিষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী নৌভ্রমণের প্যাকেজও পাওয়া যাবে। সকাল ১০টা থেকে বিকাল ৬টা পর্যন্ত এ প্যাকেজের খরচ প্রতিজন ৪ হাজার টাকা।

খিলক্ষেত ফ্লাইওভার থেকে ৩০০ ফিট রাস্তা ধরে এগুলে কাঞ্চন ব্রিজ। এ ব্রিজ পার না হয়ে এর নিচ দিক দিয়ে যেতে হবে রাজউক অফিসের সামনে। এ অফিসের সামনে থেকে শীতলক্ষ্যা নদীতে যাত্রা শুরু করবে ঢাকা ডিনার ক্রুজ। কেউ চাইলে ঢাকা থেকে শীতলক্ষ্যা পর্যন্ত যাতায়াতের ব্যবস্থা করবে আয়োজকরা।

বুকিং ও বিস্তারিত জানতে : বাংলাদেশ পর্যটন করপোরেশন, ট্যুর ডিভিশন, বীরউত্তম এ কে খন্দকার সড়ক, ৮৮, মহাখালী, ঢাকা। করপোরেট অফিস : বাড়ি-১২৩, ফ্ল্যাট-৫/এ, সড়ক-১৩/এ, পশ্চিম ধানমন্ডি, ঢাকা। হটলাইন : ০১৭৩০৪৫০০৯৯, ০১৯৭৯২২৪৫৯৩৬, ০১৭১৪৫৮৬৫০৯, ০১৭০৮৪২৭৭৯১।