ফেসবুক কমেন্টেও কালার ব্যাকগ্রাউন্ড?

../news_img/54681 mri n k i.jpg

মৃদুভাষণ ডেস্ক :: গত ডিসেম্বরে ফেসবুক যখন সীমিত আকারে রঙিন স্ট্যাটাস ব্যাকগ্রাউন্ড চালু করে, তখনও ব্যবহারকারীরা দুটি ভাগে ভাগ হয়ে ছিল।

এক ভাগের ব্যবহারকারীরা বলেছিলেন, ব্যাপারটা দারুণ! আবার আরেক ভাগের ব্যবহারকারীরা বলেছিলেন, কেন আমার ওয়াল বিশ্রী রঙে রঞ্জিত হবে?

এবারও ব্যাপারটা সেরকমই। কেউ বলছেন, কালারফুল ব্যাকগ্রাউন্ডে কমেন্ট করতে পারলে ফেসবুক আগের চেয়ে আরো আকর্ষণীয় হবে। আবার কেউ বলছে, স্ট্যাটাসের ওয়াল রঙ করে যে সর্বনাশ করা হয়েছে, ফেসবুকের জন্য সেটাই কি যথেষ্ট ছিল না? আবার কমেন্টে কেন হাত দিতে যাচ্ছ!
আসলে কেউ কেউ পুরোনোতে অভ্যস্ত হয়ে যায়। কেউবা পুরোনো জিনিসে হয় বিরক্ত। ফেসবুক হয়তো পরের পক্ষের দিকেই বেশি ঝুঁকছে। আসলে প্রতিযোগিতামূলক বাজারে তেলেসমাতি দেখাতে না পারলে বাজার যে কেউ এসে দখল করবে। তাই ফেসবুক হাতগুটিয়ে বসে থাকার প্রতিষ্ঠান নয়। নিত্যনতুন জিনিস বের করে আনছে তাদের গবেষকদল।

তবে এটা এখনই জোর দিয়ে বলা যাচ্ছে না যে, কালারফুল ব্যাকগ্রাউন্ডে কমেন্ট ফিচারটি ফেসবুক কর্তৃপক্ষ সত্যিই সবার জন্য উন্মুক্ত করবে কিনা। কেননা বর্তমানে গুটি কয়েক ব্যবহারকারীর জন্য পরীক্ষামূলক ভাবে এটি চালু করা হয়েছে। আগের মতোই এটা প্রাথমিকভাবে কিছু মোবাইলে ফেসবুক ব্যবহারকারীদের পরীক্ষামূলক ভাবে দেয়া হয়েছে। যদিও এই বিষয়ে ফেসবুক কর্তৃপক্ষ নিজ থেকে কিছু জানায়নি। দ্য নেক্সট ওয়েব নামের একটি প্রযুক্তি সাইট এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করেছে। তারা বলছে ফেসবুক চুপিসারে এটি পরীক্ষা করছে। যদি ব্যবহারকারীরা পছন্দ করে তবেই সকল ব্যবহারকারীদের জন্য নতুন এই সুবিধা উন্মুক্ত করা হবে।