স্ত্রীর খোরপোষের জন্য কিডনি বিক্রির বিজ্ঞাপন!

../news_img/55410mmri iu.jpg


মৃদুভাষণ ডেস্ক::কিডনি বিক্রি করবেন বলে বিজ্ঞাপন সাঁটিয়েছেন শহরের বিভিন্ন জায়গায়। নিজেই একটি বিজ্ঞাপন নিয়ে হাঁটছেন রাস্তায় রাস্তায়। পেশায় পাইপ মিস্ত্রি প্রকাশ আহিরওয়ারকে যে কিডনি বিক্রি করতেই হবে। হ্যাঁ, আদালতের ধার্য করা স্ত্রীর খোরপোষ দিতে কিডনি বিক্রি করতে হবে ভারতের মধ্যপ্রদেশের বিদিশার বাসিন্দা প্রকাশকে। খবর: জিনিউজ

জানা গেছে, ২০০২ সালে বিয়ে হয় প্রকাশের। স্ত্রী অষ্টম শ্রেণি পাস। বিয়ের পরেও স্ত্রীকে পড়াশোনা চালিয়ে নিয়ে যেতে উৎসাহ দেন তিনি। স্ত্রী বিএ পাস করেন। এরপর কম্পিউটার এডুকেশনে একটি স্নাতকোত্তর ডিপ্লোমা, এমনকি বি.এড-ও পাস করেন প্রকাশের স্ত্রী।

একটি বেসরকারি সংস্থায় কাজ শুরু করেন প্রকাশের স্ত্রী। কিন্তু তারপরই আদালতে গিয়ে বিবাহ বিচ্ছেদের মামলা ঠুকে দেন প্রকাশের স্ত্রী। অভিযোগ, ‘প্রকাশ রোজগারের কোনো চেষ্টাই করে না।’

মাসিক ২২০০ টাকা খোরপোষ নির্ধারণ করে বিবাহ বিচ্ছেদের নির্দেশ দেয় আদালত। এরপরই দেখা যায়, শহরের বিভিন্ন জায়গায় কিডনি বিক্রির জন্য বিজ্ঞাপন দিয়েছেন প্রকাশ।

প্রকাশের দাবি, স্ত্রীর পড়াশোনার খরচ জোগাতে গিয়ে তাকে বাড়ি বিক্রি করতে হয়েছে। এখন তার হাতে কানাকড়িও নেই। তিনি সর্বস্বান্ত। তাই কিডনি বিক্রি করে খোরপোষ দেয়া ছাড়া তার হাতে আর কোনো উপায় নেই।

তবে এতকিছুর পরেও তিনি যে এখনও স্ত্রীকে ভালোবাসেন, সেটাও ওই বিজ্ঞাপনে জানিয়েছেন প্রকাশ।