সিলেটের দুই উপজেলায় শতভাগ বিদ্যুৎ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

../news_img/55427mmri iu.jpeg

মৃদুভাষণ ডেস্ক:: সিলেটের সদর ও ফেঞ্চুগঞ্জ উপজেলায় শতভাগ বিদ্যুৎ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকাল ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই উপজেলাগুলোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে  উদ্বোধন করেন।

এ উপলক্ষে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে এক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছিল। সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট-১ আসনের সংসদ সদস্য ও অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি। এছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামীলীগের মহানগর ও জেলার নেতৃবৃন্দসহ সংসদ সদস্যবৃন্দ এবং প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় সিলেট জেলা প্রশাসক রাহাত আনোয়ার বলেন, প্রধানমন্ত্রী সিলেটের উন্নয়নে অনেক অবদান রেখেছেন। সিলেটের উন্নয়নে বর্তমান সরকার কাজীরবাজার ব্রীজ, বুরহান উদ্দিন মাজার ও সড়ক সংস্করণ, আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স, সিসিকের বহুতল ভবন, শামসুদ্দীন হাসপাতালকে বিশেষায়িত হাসপাতালে রুপান্তর, সিলেট সুনামগঞ্জে অনেকগুলো সেতু, বাধাঘাটে কারাগার নির্মাণ, মেরিন একাডেমীসহ বিভিন্ন প্রকল্পে সিলেটের উন্নয়নে অবদান রাখছেন।

তিনি আরো বলেন, সিলেটের বিভিন্ন উপজেলায় বন্যার্তদের পর্যাপ্ত ত্রাণ সহায়তাসহ প্রধান্মন্ত্রী নিজে বন্যার্তদের খোজ খবর নিচ্ছেন।

উল্লেখ্য, ২০২১ সালের মধ্যে দেশের সকল মানুষকে বিদ্যুৎ সুবিধার আওতায় নিয়ে আসার অংশ হিসেবে সরকার দেশের আরো ১০টি উপজেলা শতভাগ বিদ্যুতের আওতায় নিয়ে এসেছে। এই ১০টির মধ্যে রয়েছে সিলেটের দু’টি উপজেলা। এগুলো হচ্ছে সিলেট সদর ও ফেঞ্চুগঞ্জ।বাকি উপজেলাগুলো হচ্ছে, বাগেরহাটের মোল্লারহাট ও ফকিরহাট, দিনাজপুরের হাকিমপুর, ঝিনাইদহের কোটচাঁদপুর, কুষ্টিয়ার ভেড়ামারা, কিশোরগঞ্জের ভৈরব, চট্টগ্রামের সীতাকুণ্ড ও নরসিংদী জেলার সদর উপজেলা।