রাতে ফের মাঠে নামছে পাকিস্তান-বিশ্ব একাদশ

../news_img/55469mmri iu.JPG

মৃদুভাষণ ডেস্ক::দীর্ঘ আট বছর পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার দিনে জয় দিয়ে শুরু হয়েছে তাদের যাত্রা। দিনটা পুরোপুরিই স্মরণীয় হয়ে রইলো দেশটির জনগনের জন্য। ম্যাচের আগে থেকেই উৎসব মুখর ভাব ছিল পাকিস্তান জুড়ে।

বিশ্ব একাদশের বিপক্ষে আয়োজিত তিন ম্যাচ সিরিজের প্রথমটাতে জয় পাওয়ার পর বুধবার (১৩ সেপ্টেম্বর) রাতে দ্বিতীয় ম্যাচে মাঠে নামতে যাচ্ছে পাকিস্তান ও বিশ্ব একাদশ। বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি সরাসরি দেখাবে গাজী টিভি।

এর আগে, প্রথম ম্যাচে ২০ রানে ফ্যাফ ডু প্লেসির দলকে হারিয়েছে সরফরাজ আহমেদের দল। বিশ্ব একাদশের হয়ে খেলছেন বাংলাদেশের তামিম ইকবাল। এই ড্যাশিং ওপেনার ব্যাট হাতে অবশ্য জ্বলে উঠতে পারেন নি। ১৮ বলে চারটি বাউন্ডারিতে ১৮ রান আসে তার ব্যাট থেকে। তবে একদিন পরই তামিমের সামনে ফের সুযোগ নিজেকে মেলে ধরার।

২০০৯ সালে শ্রীলঙ্কা দলের টিম বাসে বোমা হামলার পর থেকেই পাকিস্তান হতে নির্বাসিত আন্তর্জাতিক ক্রিকেট। সেই ঘটনার পর অনেক চেষ্টা করেও আর বড় কোন দেশকে নিজেদের ঘরে আমন্ত্রন জানানো যায় নি। একের পর এক প্রত্যাখ্যান হতে হয়েছে অন্য দেশগুলোকে আমন্ত্রন জানিয়ে। শুধু মাত্র একবার জিম্বাবুয়ে খেলতে গিয়েছিল দেশটিতে। তবে অবশেষে আইসিসিই পাকিস্তানকে বাড়িয়ে দিয়েছে সাহায্যের হাত। বিশ্ব একাদশ ও পাকিস্তানের মধ্যে তিন ম্যাচের সিরিজ আয়োজন করেছে। যার প্রতিটিকে দেওয়া হয়েছে আন্তর্জাতিক ম্যাচের স্বীকৃতি।