পর্তুগালে নির্বাচনী নৈশভোজে প্রবাসীদের মিলনমেলা

../news_img/54801 mrin.jpg

মৃদুভাষন ডেস্ক :: পর্তুগালের প্রাচীন রাজধানী, বন্দর নগরী ও বাণিজ্যিক শহর পোর্তো সিটি কাউন্সিল নির্বাচনে ক্ষমতাসীন সোশ্যালিস্ট পার্টি থেকে কাউন্সিলর পদে মনোনয়নপ্রাপ্ত বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর সভাপতি শাহ আলম কাজলের সমর্থনে নৈশভোজ অনুষ্ঠিত হয়েছে। ১৫ সেপ্টেম্বর শুক্রবার রাত ৯.৩০ মি. নগরীর আলফান্দেগা (রিবেইরা) কংগ্রেস হলে এই নৈশভোজ অনুষ্ঠিত হয়। ১ অক্টোবর সিটি নির্বাচনকে সামনে রেখে পোর্তোতে বসবাসরত সব দেশের ভিন্ন ভিন্ন অভিবাসীরা ছাড়াও স্যোসালিস্ট পার্টির সমর্থকদের সৌজন্যে এই নৈশ্যভোজের আয়োজন করা হয়।

সম্পূর্ণ বাংলাদেশি খাবারের আয়োজনে এই নৈশভোজে উপস্থিত ছিলেন পর্তুগালের পররাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পর্তোর সংসদ সদস্যবৃন্দ, পোর্তো সিটি কাউন্সিলের সরকারিদল পিএস এর মেয়র প্রার্থীসহ পর্তুগিজ সরকারের বিভিন্ন উচ্চপদস্থ নেতারা।

বাংলাদেশ কমিউনিটি অব পর্তো নেতৃবৃন্দ ও পর্তুগালের কমিউনিটি ছাড়াও ব্রাজিল, ইকুয়েডর, মোসাম্বিক, ভারত, নেপাল, পাকিস্তান, কাবুভেরদে, এঙ্গোলাসহ প্রায় ১৭টি দেশের পাঁচ শতাধিক কমিউনিটি নেতা নৈশভোজে অংশগ্রহণ করেন।

পোর্তো সিটি কাউন্সিল নির্বাচনে ক্ষমতাসীন পর্তুগিজ স্যোসালিস্ট পার্টির মেয়র প্রার্থী সাবেক মন্ত্রী ড. ম্যানুয়েল পিজারো বলেন, শাহ আলম কাজল আমাদের চিরন্তন বন্ধু, পর্তুগালে বাংলাদেশের কমিউনিটি ছাড়াও পোর্তোতে পর্তুগিজ স্যোসালিস্ট পার্টিতে তার অবদান অপরিসীম, তিনি পোর্তোতে শাহ আলম কাজলের কর্মকাণ্ডের প্রসংশা করেন। এবং পর্তুগিজ স্যোসালিস্ট পার্টি ও বিভিন্ন কমিউনিটি নেতৃবৃন্দের সম্মানে ডিনার আয়োজন করায় শাহ আলম কাজলকে ধন্যবাদ জানান।

পর্তুগিজ পররাষ্ট্রমন্ত্রী আগুস্টো সান্তোস সিলভা বলেন, পর্তুগিজ স্যোসালিস্ট পার্টি ধর্ম, জাতি ভেদাভেদে বিশ্বাস করে না, শাহ আলম কাজল একজন বিদেশি হয়ে পর্তুগিজ কমিউনিটিতে বিভিন্ন সামাজিক সরব কর্মকাণ্ডের মাধ্যমে স্যোসালিস্ট পার্টি থেকে কাউন্সিলর পদে মনোনীত হয়েছেন। তিনি তার যোগ্যতার কারণে এটি আদায় করতে সক্ষম হয়েছেন।

নৈশভোজে অংশগ্রহণ করায় অনুষ্ঠানের শুরুতে সবাইকে স্বাগত ধন্যবাদ জানান শাহ আলম কাজল।