হিউম্যানিটিজ অ্যাওয়ার্ড পেলো তুলুজের নিউ দিল্লি রেষ্টুরেন্ট

../news_img/54976 mrin k.jpg

এনায়েত হোসেন সোহেল , প্যারিস, ফ্রান্স থেকে :: ফ্রান্সের পিঙ্ক সিটি খ্যাত তুলুজে দীর্ঘদিন ধরে সততার সাথে ব্যবসা ও বিভিন্ন সেবামূলক কর্মকান্ডে বিশেষ অবদানের জন্য হিউম্যানিটিজ অ্যাওয়ার্ড পেলো তুলুজের নিউ দিল্লি রেষ্টুরেন্ট।

গত রবিবার(১ অক্টোবর) বিকেলে স্থানীয় একটি মেরির হলে জাকজমক পূর্ন আয়োজনে আয়োজিত অনুষ্ঠানে প্রতিষ্টানের কর্ণধার জাহেদ হোসেন নান্নুর নিকট এওয়ার্ড প্রদান করা হয়। তুলুজ সিটি ডেপুটি মেয়র জিললী লাহিয়ানী এ অ্যাওয়ার্ড  প্রদান করেন। 

ফ্রান্স-বাংলাদেশ সোশ্যাল অ্যান্ড এডুকেশন ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে অনুষ্ঠিত বাংলাদেশের বন্যার্ত ও মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের সহযোগিতার জন্য চ্যারিটি শো,আলোচনা সভা ও সাংস্কৃতিক  অনুষ্টানে বিভিন্ন ব্যক্তি,প্রতিষ্টান এবং সংগঠনকে তাদের স্ব-স্ব কাজে বিশেষ অবদানের জন্য অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

চ্যারিটি শোর আগে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি প্রকৌশলী ওসমান হোসেন। প্রধান অতিথি ছিলেন তুলুজ সিটির ডেপুটি মেয়র জিল্লি লাহিয়ানি। বিশেষ অতিথি ছিলেন ইপিবিএর সভাপতি শাহনুর খান, লন্ডনের টাওয়ার হ্যামলেটের সাবেক মেয়র খালেছ উদ্দীন আহমেদ, ইপিবিএর বাংলাদেশ কো-অর্ডিনেটর ও গাজি টিভির প্রধান বার্তা সম্পাদক ইকবাল করিম,প্যারিস-বাংলা প্রেস ক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেল ।

বক্তব্য দেন জেন জাকুস বোলজান, উইলি বারডিন, আবদুস সাকির, বরিশাল বিভাগীয় সমিতি ফ্রান্সের সভাপতি মো. মোতালেব খান, কামরুল হাসান, নাহার মমতাজ, ডা. মো. খলিলুল কাইয়ুম, শওকত হোসেন, আবদুর রহিম, জাকির প্রকাশ, কিটন শিকদার, অলিউদ্দীন শামিম, ফারুক খান, লায়লা সাহা, শাহরিয়ার আহমেদ, মহসীন উদ্দীন, জসিম মজুমদার, শামীম উদ্দীন খান, আবুল কালাম, আলী হোসেইন, জাহিদ হোসেন, ইমরান হোসেন ও ফরহাদ হোসেন প্রমুখ। আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন মিম হোসেন।

বক্তারা বন্যার্ত ও রোহিঙ্গাদের অবর্ণনীয় দুর্ভোগের কথা উল্লেখ করে বলেন, আমাদের সকলকে এসব ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে হবে। তারা ইউরোপসহ বিশ্বের সকল প্রবাসীদের দুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

দিল্লি হোটেলের কর্ণধার জাহেদ হোসেন নান্নু  হিউম্যানিটিজ অ্যাওয়ার্ড প্রাপ্তি প্রসঙ্গে জানান,দীর্ঘ দুইযুগ  ধরে তুলুজে আমাদের প্রতিষ্ঠান সেবা দিয়ে আসছে।আমার পিতা জুবের হোসেন মজনু,র  সততা নিষ্টা ও কঠোর শ্রমের কারণে আজ আমাদের এই সফলতা। সকলের সহযোগিতা অব্যাহত থাকলে আগামীতে দেশ ও দশের কল্যানে আমাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানের শেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সংগীত পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত শিল্পী মিতুয়া ও প্যারিস প্রবাসী শিল্পী সুমা দাসসহ অনেকে। নৃত্য পরিবেশন করেন ফ্রান্স প্রবাসী নৃত্যশিল্পীরা।

অনুষ্ঠানে তুলুজ প্রবাসী বাংলাদেশিসহ ইতালি, যুক্তরাজ্য, সুইডেন, ফিনল্যান্ড, পোল্যান্ড ও প্যারিস থেকে প্রচুর বাংলাদেশি এবং অনেক ফরাসি উপস্থিত ছিলেন