দক্ষিণ আফ্রিকা যেতে নাসিরকে ছাড়া বিমানেই উঠলেন না মাশরাফি

../news_img/56088mrmm.jpg

মৃদুভাষণ ডেস্ক: নাসিরকে ছাড়া বিমানেই উঠলেন না মাশরাফি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজকে সামনে রেখে শনিবার সকালে ঢাকা ছেড়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, নাসির হোসেন ও নতুন মুখ অলরাউন্ডার সাইফ উদ্দিন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাশরাফি-নাসিরের সাথে বিমানের ভেতরে অবস্থানকালে একটি ছবি পোস্ট করে সকলের কাছে দোয়া চেয়েছেন সাইফ।
 
আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির পর আন্তর্জাতিক অঙ্গনে ওয়ানডে ম্যাচ খেলেনি বাংলাদেশ। তাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে আবারো রঙ্গিন পোশাকে খেলতে নামবে টাইগাররা। 
 
বুমফন্টেইনে দক্ষিণ আফ্রিকা সফরে নিজেদের দ্বিতীয় ও শেষ টেস্টের খেলা শুক্রবার শুরু হয়েছে। টেস্ট সিরিজ শেষে আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। ওয়ানডে সিরিজের আগে একটি প্রস্তুতিমূলক ম্যাচও খেলবে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে ঐ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১২ অক্টোবর।
 
তাই ঐ ম্যাচকে সামনে রেখে এবং দক্ষিণ আফ্রিকার কন্ডিশনের সাথে নিজেদের মানিয়ে নিতেই আগেভাবেই দেশ ছাড়লেন তারা। মাশরাফি-নাসির-সাইফের সাথে দেশ ছেড়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও। সিরিজের শেষ দু’টি ওয়ানডে হবে ১৮ ও ২২ অক্টোবর। ওয়ানডে সিরিজ শেষে দু’টি টুয়েন্টি টুয়েন্টি ম্যাচও খেলবে বাংলাদেশ। ২৬ ও ২৯ অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজের দু’টি টি-২০ ম্যাচ।