‘অনেক সময় টাকাও জীবনের চেয়ে দামী হয়ে যায়!’

../news_img/55002 mrin k.jpg

‘শিরোনামহীনতুহীন’-শব্দটার মাঝে স্পেস টেনে দিলেন ব্যান্ডদলটির মূল ভোকাল তানযীর তুহীন। শুক্রবার (৬ অক্টোবর) ভেরিভায়েড ফেইসবুক পেইজে জানিয়েছেন, শিরোনামহীনের সঙ্গে তিনি আর নেই। কী কারণে তিনি এ সিদ্ধান্ত নিলেন, গ্লিটজের পাঠকদের জন্য সে প্রশ্নের জবাব নিয়ে হাজির তিনি।

তানযীর তুহীন:
এই সিদ্ধান্তের আসল কারণটা আমি একটু ব্যাখ্যা করছি। ঘটনা হলো, কিছুদিন আগে আমি অসুস্থ হয়ে পড়েছিলাম। ডাক্তাররা বলেছেন, একমাস পর পারফর্ম করতে পারব। কিন্তু আমার ব্যান্ড কোনোভাবেই সেই একমাস সময় দিতে রাজি ছিল না। ভাবলাম, অনেক সময় টাকাও জীবনের চেয়ে দামী হয়ে যায়!

দু’তিনটা শো-এর জন্য ওরা অস্থির হয়ে গেল। হাসপাতাল থেকে ফেরার পর আমাকে দেখতে না এসে তারা মিটিং করতে এসেছে। তারা বলছে, শো’গুলো নষ্ট হয়েছে ওই দায়টা নাকি আমার। পরবর্তী শো’গুলোতে আবারও যদি আমি অসুস্থ হয়ে পড়ি সেকারণে তারা আরেকজন ভোকালিস্ট ঠিক করে ফেলেছে। এগুলো আমার কাছ থেকে পারমিশন নেওয়ার আগেই হয়েছে।

গত পরশু একজন ফোন করে বলল, আমি যদি ফিরি তাহলে নতুন ভোকালও থাকবে। তার সঙ্গে আমাকেও থাকতে হবে। দুইজনকে প্যারালালি একটা স্টেজ শেয়ার করতে হবে। তারা ইংলিশ কর্পোরেট শো ধরার জন্য ওই ছেলেকে নিয়েছে।

টাকা-পয়সা বেশি পাওয়ার জন্যই এটা শুরু করেছে। মানে শিরোনামহীনের মধ্যে বাংলা মিডিয়াম, ইংলিশ মিডিয়াম চালু হচ্ছে! অনেকটা স্কুলের মতো ব্যাপার। ব্যাপারটা আমার ভালো লাগেনি। নিজেকে খুব ছোট লাগছে। আমি সুস্থ না হতেই তারা আমাকে অসুস্থ বানিয়ে ফেলল।

এতদিন যাদের সঙ্গে মিউজিক করলাম তাদের কাছে আত্মিক সম্পর্কের চেয়ে আর্থিক সম্পর্কটাই বেশি গুরুত্ব পেল। বিষয়গুলো এত জটিল ছিল না। আমার প্রতি ওদের আচরণ নোংরা লেগেছে। অসুখ হলে মানুষ চেনা যায়। সেই অবস্থায় আমি বিষয়গুলো অনুধাবন করেছি। সেই হিসেবেই ভাবলাম, এই জায়গায় আমার কাজ না করলেও চলবে।

গ্লিটজ: গানের স্বত্ব বিষয়ক জটিলতাগুলো মিটেছে কি?

তানযীর তুহীন: গানের রাইটস নিয়ে এখনো বসা হয়নি। গানে আমারও প্রচুর অবদান আছে, আরেকজন প্রতিষ্ঠাতা সদস্যও আছেন। তাদের নিয়ে বসব। তারা হুট করেই আমার গান আরেকজন ভোকালিস্টকে দিয়ে গাওয়াতে পারে না।

গ্লিটজ: আপনার শারীরিক অবস্থা কেমন?

তানযীর তুহীন: আমি খুবই ভালো আছি। আস্তে আস্তে উন্নতি হচ্ছে। এ মাসের শেষে একটা ইসিজি হবে। তবে অন্যান্য বিষয়গুলো দেখে ডাক্তাররা বলেছেন, আপনি চাইলে গান করতে পারেন। তবে এ মাসের শেষে।

গ্লিটজ: নিজে নতুন কোনো ব্যান্ড তৈরি করছেন কি ?

তানযীর তুহীন: এখনো সিদ্ধান্ত নিইনি।

গ্লিটজ: ভক্তদের উদ্দেশ্যে কী বলবেন?

তানযীর তুহীন: সবাইকে ধৈর্য ধারণ করতে বলছি। সত্যি ঘটনাটা সবাইকে নেওয়া উচিত। আমার পরিস্থিতে থাকলে সবাই এই কাজটাই করত। সবাই ধৈর্য ধরে গানটাকে ভালোবাসুক।

আমি গান ছেড়ে দিচ্ছি না, গান গাইবোই। আমাকে শিরোনামহীন ব্যান্ড হয়তো সময় দেয়নি। মানুষগুলো আমাকে ভালোবেসে যে সময় দিয়েছে তার প্রতিদান দেওয়ার জন্য এ মাসের শেষে আমি মিউজিকে ফিরে আসব। হয়তো নতুন রূপে, অন্যভাবে। -বিডিনিউজ