হঠাৎ বনানীতে প্রধান বিচারপতি

../news_img/56126mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক::প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহাকে বহনকারী একটি গাড়ি সোমবার (৯ অক্টোবর) বেলা সোয়া ১১টার দিকে তার সরকারি বাসভবন থেকে বের হয়েছে।

একটি সূত্রে জানা গেছে, তিনি দাঁতের ডাক্তার দেখাতে বনানী গেছেন। গতকাল রোববার (৮ অক্টোবর) রাতে এমিরেটসের একটি ফ্লাইটে প্রধান বিচারপতি ঢাকা ছাড়তে পারেন বলেও জানা যায়।

এর আগে, গত ৫ অক্টোবর সন্ধ্যা ছয়টার দিকেহেয়ার রোডের বাসা থেকে ঢাকেশ্বরী মন্দিরে লক্ষ্মীপূজা করতে যান প্রধান বিচারপতি এসকে সিনহা ও তার স্ত্রী।

এসময় প্রধান বিচারপতি নিজে হেঁটে মন্দিরে গেলেন এবং হেঁটে আসলেন। ঐদিন বিকেলে প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করেন আইনমন্ত্রী আনিসুল হক। সাক্ষাৎ শেষে আইনমন্ত্রী বলেন, ‘তাঁর শরীরের খোঁজখবর নেওয়ার জন্য বাসভবনে গিয়েছি। প্রধান বিচারপতি বিশ্রাম নিচ্ছেন। তাঁর শারীরিক অসুস্থতা নিয়ে কথা হয়েছে। তিনি দেশবাসীর কাছে তাঁর জন্য দোয়া চেয়েছেন।’

গত ৫ অক্টোবর গুলশান-২-এ অবস্থিত অস্ট্রেলিয়ার ভিসা সেন্টারে গিয়ে পাঁচ বছরের জন্য ভিসার আবেদন করেন প্রধান বিচারপতি এসকে সিনহা ও স্ত্রী সুষমা সিনহা। তবে কবে নাগাদ তারা যাবেন, সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানা যায়নি।

প্রসঙ্গত, গত ২ অক্টোবর এক মাসের ছুটি চেয়ে রাষ্ট্রপতির কাছে আবেদন করেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তবে প্রধান বিচারপতি অসুস্থ নন, তাকে জোর করে দায়িত্ব পালন থেকে বিরত রাখা হয়েছে বলে দাবি করেছে বিএনপি।