বিক্ষোভের ডাক জামায়াতের

../news_img/56168mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক::জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদসহ নয়জনকে গ্রেপ্তারের গোয়েন্দা পুলিশের কার্যালয়ে রাখা হয়েছে। তাদের ১০ দিনের রিমান্ড চেয়ে মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে আদালতে হাজির করা হতে পারে বলে সংশ্লিষ্ট একটি সূত্রে জানা গেছে। এদিকে গ্রেপ্তারকৃত নেতাদের মুক্তির দাবিতে মঙ্গলবার (১০ অক্টোবর) দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে জামায়াত।

সোমবার (৯ অক্টোবর) রাতের দলটির এক বিবৃতিতে এই কর্মসূচির দেয়া হয়েছে। জামায়াতের কেন্দ্রীয় প্রচার বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো ওই বিবৃতিতে বলা হয়, দলীয় কর্মসূচি পরিচালনায় তারা দেশের আইন, সংবিধান ও প্রচলিত নিয়ম অনুসরণ করে চলে। দলের আমিরের নেতৃত্বে একটি ঘরোয়া বৈঠক চলার সময় সেখান থেকে নেতাদের অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে। বিবৃতিতে অবিলম্বে তাদের মুক্তি দাবি করা হয়।

এর আগে সোমবার রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে আমির ছাড়াও রয়েছেন জামায়াতের সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান, কেন্দ্রীয় নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, চট্টগ্রাম মহানগর আমির মোহাম্মদ শাজাহান, সেক্রেটারি নজরুল ইসলাম, দক্ষিণ জেলার আমির জাফর সাদেক, বাড়ির মালিক নওশের ও সেক্রেটারি জেনারেলের ব্যক্তিগত সহকারী নজরুল ইসলাম।