প্রধান বিচারপতির ছুটির মেয়াদ বৃদ্ধি

../news_img/56126mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক::প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার ছুটির মেয়াদ বৃদ্ধি পাচ্ছে। ১ নভেম্বর থেকে এটি ১০ দিন বাড়িয়ে ১০ নভেম্বর পর্যন্ত করার আবেদন জানিয়েছেন তিনি। এর আগে অসুস্থতার কারণ দেখিয়ে রাষ্ট্রপতির কাছে গত ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত এক মাসের ছুটির আবেদন করেছিলেন প্রধান বিচারপতি। এবার তা বেড়ে এক মাস দশ দিন হচ্ছে। বুধবার (১১ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছে আইন মন্ত্রণালয়ের একটি সূত্র।

এদিকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মোহাম্মদ আবদুল ওয়াহ্হাব মিঞাকে প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব ওই সময় পর্যন্ত প্রদান করে প্রজ্ঞাপন জারির বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানায় সূত্র।

বিদেশ যাওয়ার বিষয়টি রাষ্ট্রপতিকে অবহিত করতে চিঠি দিয়েছেন প্রধান বিচারপতি সিনহা। মঙ্গলবার (১০ অক্টোবর) এ সংক্রান্ত একটি চিঠি সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, আগামী ১৩ অক্টোবর অথবা এর নিকটবর্তী তারিখে ঢাকা ত্যাগ করবেন প্রধান বিচারপতি। ১০ নভেম্বর অথবা এর নিকটবর্তী তারিখে বিদেশ থেকে তিনি দেশে ফিরবেন।

মন্ত্রণালয়ে পাঠানো ওই চিঠিটি এখন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে যাবে। এরপরই বিদেশ যাওয়ার ব্যাপারে সরকারি আদেশ (জিও) জারি হবে বলে মন্ত্রণালয় সূত্র জানায়।