দেশব্যাপী জামায়াতের হরতাল চলছে: তৎপর আইনশৃঙ্খলা বাহিনী

../news_img/56218mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক::দলীয় আমির মকবুল আহমেদ, সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমানসহ শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে জামায়তের ডাকে সারা দেশে জামায়াতের ডাকে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। হরতালে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ও নাশকতা রোধে সারা দেশে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। হরতালের সমর্থনে রাজধানীর বাড্ডাসহ একাধিকস্থানে ঝটিকা মিছিল করেছে জামায়াত ও ছাত্রশিবির।

সোমবার রাত সাড়ে ৯টার দিকে উত্তরা পূর্ব থানাধীন ৬ নম্বর সেক্টর ১১ নম্বর সড়ক ৩ নম্বর বাসায় তৃতীয় তলার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে জামায়াতের আমির মকবুল আহমাদসহ মোট ৯ জনকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার বিকালে কদমতলী থানার পরিদর্শক সাজু মিয়া তাদের ঢাকা মহানগর আদালতে হাজির করলে আদালত তাদের ৮ জনকে ২ মামলায় ১০ দিন রিমান্ড মঞ্জুর করেন। এর প্রতিবাদে আজ সারা দেশে হরতালের কর্মসূচি দিয়েছে দলটি।

এ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের আহ্বান জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান। তবে হাসপাতাল, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, সংবাদপত্রের সাথে সংশ্লিষ্ট গাড়ি এবং ওষুধের দোকান হরতালের আওতামুক্ত থাকবে বলে তিনি জানিয়েছেন। একইভাবে ইসলামী ছাত্রশিবির এক বিবৃতিতে হরতাল সফল করতে ছাত্রজনতার প্রতি আহ্বান জানিয়েছে।