প্রধান বিচারপতির বাসায় স্বজনদের ভিড়

../news_img/56230mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক::রাতেই অস্ট্রেলিয়া যাওয়ার কথা রয়েছে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার। এ জন্য সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ ৪৪৭ বিমানের রাত ১১টা ৫৫ মিনিটের টিকিট কাটা হয়েছে বলে নিশ্চিত করেছে একাধিক সূত্র। এদিকে সকাল থেকেই প্রধান বিচারপতির হেয়ার রোডের সরকারি বাসভবনে আত্মীয়-স্বজনরা দেখা করতে আসেন। দেশেরে একটি স্বনামধন্য গণমাধ্যম এ খবর প্রকাশ করে।

খবরে বলা হয়, দেখা করতে আসা আত্মীয়-স্বজনদের মধ্যে রয়েছেন প্রধান বিচারপতির ভাই ড. এন কে সিনহা, মেয়ে সীমা সিনহা, শ্যালিকা শীলা সিনহা, ভাতিঝি জামাই রাজমনো সিংহ, সুজিত সিংহ, রামকান্ত সিংহ প্রমুখ। এছাড়া ৫টা ৫২ মিনিট ও ৬টা ৩ মিনিটে প্রধান বিচারপতির বাসায় দুটো প্রটোকলের গাড়ী প্রবেশ করে। সোয়া ৬টার দিকে প্রধান বিচারপতির একান্ত সচিব আনিসুর রহমান বাসায় আসেন। তারা এখনও বাসায় অবস্থান করছেন।

উল্লেখ্য, গত আগষ্ট মাসের প্রথম সপ্তাহে সংবিধানের ষোড়শ সংশোধনীর বাতিলের রায় দেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ। এ রায়ের পর্যবেক্ষণে প্রধান বিচারপতি আমিত্বের সমালোচনা করেন। এ পর্যবেক্ষণ নিয়ে তার পক্ষে-বিপক্ষে আলোচনা-সমালোচনা শুরু হয়। ক্ষমতাসীন দলের নেতাদের পক্ষ থেকে তার অপসারণেরও দাবি তোলা হয়।

এর মধ্যেই ২৫ দিনের অবকাশ শেষে গত ২রা অক্টোবর সুপ্রিমকোর্ট খোলার দিনই অসুস্থতার কারণ দেখিয়ে ১লা নভেম্বর পর্যন্ত এক মাসের ছুটি চেয়ে রাষ্ট্রপতির কাছে চিঠি দেন সুরেন্দ্র কুমার সিনহা। এরপর গত মঙ্গলবার তিনি আইন মন্ত্রণালয়ের মাধ্যমে প্রেসিডেন্টকে তার বিদেশ ভ্রমণের বিষয়টি চিঠি দিয়ে অবহিত করেন। ওই চিঠিতে ১৩ই অক্টোবর থেকে ১০ই নভেম্বর পর্যন্ত প্রধান বিচারপতি অস্ট্রেলিয়ায় থাকতে চান বলে উল্লেখ করা হয়।