স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় দুই কলেজছাত্রকে ১৫ দিনের জেল

../news_img/56763mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক ::  এক স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করার অপরাধে মাদারীপুরের শিবচরে দুই কলেজছাত্রকে ১৫ দিনের জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, জেলার শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের হাজেরা খাতুন উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির এক ছাত্রীকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে দীর্ঘদিন ধরে একই ইউনিয়নের এনায়েত হোসেন ও তার সহযোগী রানা মিয়া প্রায়ই উত্ত্যক্ত করত।

আজ বুধবার সকালে ওই ছাত্রী বিদ্যালয়ে আসার পর অসুস্থ বোধ করায় ছুটি নিয়ে বাড়ি ফিরছিল। পথে এনায়েত ও রানা তার গতিরোধ করে হাত ধরে টানাটানি করে।

এ সময় স্কুলছাত্রীর চিৎকারে স্থানীয়রা ছুটে এসে এনায়েত ও রানাকে আটক করে পুলিশে খবর দেয়। খবর পেয়ে শিবচর থানার এসআই আবুল কালাম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে এনায়েত ও রানাকে আটক করে।

পুলিশ পরে দুপুরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমরান আহমেদ দুই কলেজছাত্র এনায়েত হোসেন ও তার সহযোগী রানাকে ১৫ দিন করে কারাদণ্ড দেন।

সাজাপ্রাপ্ত এনায়েত হোসেন বাঁশকান্দি ইউনিয়নের ছলেনামা গ্রামের আলমগীর হাওলাদারের ছেলে এবং রানা একই ইউনিয়নের সানকিরচর গ্রামের সালাম মিয়ার ছেলে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মো. ইমরান আহমেদ জানান, শিক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে স্কুলে যাওয়া-আসা করতে পারে, এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে বরাবরই কঠোর ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এনায়েত ও রানা স্কুলছাত্রীকে টানাটানিসহ উত্ত্যক্ত করার কথা স্বীকার করেছে।