প্রশিক্ষণ, প্রেজেন্টেশন শেষে সরাসরি চাকরি, অংশ নিতে পারবেন সবাই

../news_img/56905mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক::প্রথমে প্রশিক্ষণ, এরপর প্রেজেন্টেশন এরপর চাকরি! এমনই ভিন্নভাবে চাকরিতে নিয়োগ দেয়ার চিন্তাভাবনা করছে দেশের কাজী আইটি সেন্টার লিমিটেড।

আগামী ১১ নভেম্বর এই চাকরি উৎসব এর আয়োজন করা হয়েছে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

৭ নভেম্বর মঙ্গলবার রাজধানীর সফটওয়্যার টেকনোলজি পার্কে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, চাকরি উৎসবে যোগ দিতে চাইলে ৮ নভেম্বরের মধ্যে (https://goo.gl/haex9P) এই লিঙ্কে প্রবেশ করে চাকরি উৎসবে যোগ দেয়ার জন্য আবেদন করতে হবে। যারা চাকরি উৎসবে যোগ দেয়ার জন্য নির্বাচিত হবেন তাদের সঙ্গে ই-মেইল এর মাধ্যমে যোগযোগ করা হবে। যারা মেইল পাবেন তারা ১১ নভেম্বর চাকরি উৎসবে অংশ নিতে পারবেন। সেখানে তারা দেশের শীর্ষস্থানীয় প্রশিক্ষক দ্বারা একদিনের প্রশিক্ষণ নেবেন।

এরপর প্রশিক্ষণ থেকে চাকরিপ্রার্থীরা যা শিক্ষা গ্রহণ করলেন সেই বিষয়ের উপর একটি প্রেজেন্টেশন বানিয়ে কাজী আইটিতে পাঠাতে হবে। এরপর তাদের মধ্য থেকে চূড়ান্ত নির্বাচিতরা কাজী আইটিতে নিয়োগ পাবে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, অংশগ্রহণকারীদের মধ্যে যাদেরকে যোগ্য মনে হবে নিয়োগ পাবে সবাই। রাজধানীর নিকুঞ্জে প্রধান অফিস, ধানমন্ডির শাখা অফিস ও রাজশাহী অফিসের জন্য ডে এবং নাইট শিফটে এদেরকে নিয়োগ দেয়া হবে।

কাজী আইটির প্রতিষ্ঠাতা ও সিইও মাইক কাজী বলেন, কাজী আইটিতে কাজ করতে প্রথমত থাকতে হবে ইংরেজিতে ভালো দক্ষতা। এর বাইরে ভালো প্রেজেন্টেশন স্কিল, নেগোসিয়েশন স্কিল এসব দরকার তাদের।

তিনি আরও জানান, তারা মূলত যুক্তরাষ্ট্রের বিভিন্ন ব্যাংকের কাজ করেন। এরজন্য এই যোগ্যতাগুলো প্রয়োজন তাদের।

সংবাদসম্মেলনে আরও বলা হয়, চাকরি উৎসবে যোগ দেয়ার জন্য এখন পর্যান্ত ১২ হাজারের বেশি চাকরিপ্রার্থী অনলাইনে নিবন্ধন করেছেন। তাদের মধ্য থেকে ৬ হাজার জন সরাসরি চাকরি উৎসবে যোগ দিতে পারবেন।

উল্লেখ্য, রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফ্রেমে ১১ নভেম্বর দিনব্যাপী চলবে এই আয়োজন। সকাল ৯ টা থেকে শুরু হবে প্রথম শিফটের আয়োজন, আর দ্বিতীয় শিফট শুরু হবে বিকেল ৩ টায়। যারা সরাসরি অংশগ্রহণ করতে পারবে না কাজী আইটির ফেজবুক ফ্যান পেজ facebook.com/kaziitbd তে সরাসরি দেখেও একই কাজ করতে পারবেন তারা।