দীপু মনি-কামরুলের অনুষ্ঠানস্থলে ‘রহস্যজনক’ ২ ট্রাক ময়লা!

../news_img/57088mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক::ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের অনুষ্ঠানস্থলের সামনে গভীর রাতে দুই ট্রাক ময়লা ফেলেছে অজ্ঞাত ব্যক্তিরা।

অনুষ্ঠানের জন্য নির্ধারিত রাজধানীর আজিমপুর পার্ল হারবার কমিউনিটি সেন্টারের সামনে বুধবার রাতে স্তূপাকারে ময়লা ফেলা হয়।

এ কমিউনিটি সেন্টারে বৃহস্পতিবার সকাল ১০টায় সদস্য নবায়ন এবং প্রাথমিক সদস্য সংগ্রহ অনুষ্ঠানের আয়োজন করেছিল লালবাগ থানা আওয়ামী লীগ।

এতে আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. দীপু মনিকে প্রধান অতিথি এবং খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদকে বিশেষ অতিথি করা হয়।

শাহে আলম মুরাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে  বলেন, ‘আমরা সুন্দর একটি অনুষ্ঠানের আয়োজন করেছি। কিন্তু সিটি করপোরেশনের ময়লা কারো না কারো ইন্ধনে এখানে ফেলা হয়েছে। কারো ইন্ধন ছাড়া এখানে ময়লা ফেলতে সাহস পাবে না কেউ।’

অন্যদিকে মেয়র খোকনের সমর্থক হিসেবে পরিচিত মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ সভাপতি আবু আহমেদ মান্নাফি বলেন, ময়লার মালিক তো আর আমি না। অনেক সময় গাড়ির সঙ্কট থাকে। অনেক জায়গায় ময়লা জমে থাকে। হয়ত সরিয়ে নিয়ে যাবে। আসলে তারা বিরোধিতা করার জন্য বিরোধিতা করে।

এদিকে পরিচ্ছন্ন কমিউনিটি সেন্টারের সামনে রাতের বেলায় দুই ট্রাক ময়লা ফেলে যাওয়ার পর থেকেই দুর্গন্ধে কেউ সেখানে দাঁড়াতে পারছে না।

এ বিষয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি এ বিষয়ে এখনও কিছু জানি না। অফিসে যাচ্ছি, গিয়ে খোঁজ নিতে হবে।’

অন্যদিকে পাশেই ভিকারুন্নিসা স্কুলের আজিমপুর শাখা, আর ময়লার পচা গন্ধে স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন।

সকালে অনুষ্ঠানস্থলে এসে ময়লার স্তূপ দেখে ক্ষোভে ফেটে পড়েন আওয়ামী লীগ নেতারা। তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আজিমপুর কমিউনিটি সেন্টারের দলীয় কর্মসূচি ছিল পূর্বনির্ধারিত। দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই এই কর্মসূচি হওয়ার কথা। কিন্তু সকালবেলা এসে দেখি কমিউনিটি সেন্টারের সামনেই বিশাল ময়লার স্তূপ পড়ে আছে।

আ'লীগ নেতাকর্মী বলছেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের সঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের দ্বন্দ্বের জেরে এ ঘটনা ঘটেছে।

তাদের অভিযোগ, মহানগর আওয়ামী লীগের দলীয় কোন্দলের অংশ হিসেবেই প্রতিপক্ষ একটি গ্রুপ সেখানে পরিকল্পিতভাবে ময়লার স্তূপ রেখে গেছে।

কমিউনিটি সেন্টারের নিরাপত্তাকর্মী মো. জসীম বলেন, রাত সাড়ে ৩টার দিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের গাড়ি এসে ময়লা ফেলে গেছে।-যুগান্তর