ভারতে সাংবাদিককে প্রকাশ্যে গুলি করে হত্যা

../news_img/57158 mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক ::  ভারতের ত্রিপুরা রাজ্যে এক সাংবাদিককে প্রকাশ্যে গুলি করে হত্যা করেছে 'ত্রিপুর স্টেট রাইফেলস' (টিএসআর)-এর এক সদস্যা। ঘটনার পর হত্যাকারী ওই টিএসআর সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।
 
নিহত সাংবাদিকের নাম সুদীপদত্ত ভৌমিক। তিনি ত্রিপুরার বাংলা দৈনিক 'স্যন্দন'-এর অপরাধবিষয়ক সাংবাদিক।
 
মঙ্গলবার দুপুরে তিনি সংবাদ সংগ্রহ করতে গেলে টিএসআর-এর দ্বিতীয় ব্যাটালিয়নের ওই সদস্যের সঙ্গে বাক-বিতণ্ডতা হয়। এ সময় টিএসআর-এর ওই সদস্য সুদীপের ওপর ক্ষুব্ধ হয়ে প্রকাশ্যে তাকে লক্ষ্য করে গুলি চালায়। এতে সুদীপ ঘটনাস্থলেই নিহত হন। খবর টাইমস অব ইন্ডিয়া ও ইন্ডিয়ান এক্সপ্রেসের।
 
স্থানীয় পুলিশ সূত্রে বলা হয়েছে, টিএসআর সদস্যের নাম নন্দগোপাল রিয়াং। তিনি পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে সুদীপদত্ত ভৌমিককে গুলি করেন বলে অভিযোগ। পরে অভিযুক্ত নন্দগোপালকে আটক করা হয়। 
 
স্যন্দন পত্রিকার সম্পাদক সুবল দে বলেন, ‘আমার সংবাদপত্রের সিনিয়ার সাংবাদিক সুদীপদত্ত ভৌমিক দুপুরে অ্যাপয়েন্টমেন্ট নিয়েই আরকে নগরে টিএসআর-এর দ্বিতীয় ব্যাটালিয়নের কমান্ডেন্টের সঙ্গে দেখা করতে যান। কিন্তু সুদীপ যখন সেখানে পৌঁছায় কমান্ডেন্টের দেহরক্ষীর সঙ্গে বাক-বিতণ্ডা হয় এবং সে সময়ই ওই দেহরক্ষী সুদীপকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে সুদীপ ঘটনাস্থলেই মারা যায়’।
 
নিহত সুদীপদত্ত ভৌমিক দৈনিক ‘স্যন্দন’ পত্রিকা ছাড়াও স্থানীয় টিভি চ্যানেল ‘ভেনগার্ড’-এর সঙ্গেও যুক্ত ছিলেন। মৃত্যুর পরই সুদীপের লাশ পোস্ট মর্টেমের জন্য নিয়ে যাওয়া হয় স্থানীয় গোবিন্দ বল্লভ পন্থ মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। নিহত সুদীপের মা, স্ত্রী ও দুটি সন্তান রয়েছে।