'নিজের ইচ্ছায় মুসলিম হয়েছি, এখন হিন্দু বানানোর চেষ্টা হচ্ছে’

../news_img/57372mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক::ইসলাম ধর্মে ধর্মান্তরিত হয়ে শাফিনকে বিয়ে করেন আকিলা অশোকান। তারপর আকিলার জীবনে নেমে আসে দুর্বিষহ সময়। ধর্মান্তরিত হবার পরেই আকিলার বাবা কেরল হাইকোর্টে মামলা করেন।

অভিযোগ ছিলো, জঙ্গিরা কৌশলে তার কন্যাকে ইসলাম ধর্ম গ্রহণে বাধ্য করা হয়েছে। জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ) এখন তার তদন্ত করছে।

হাইকোর্ট আকিলার বিয়ে বাতিলের নির্দেশ দেয়। যা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যান স্বামী শাফিন। শীর্ষ আদালতে আকিলার স্বামী জানান, বিয়ের দু’বছর আগেই স্বেচ্ছায় মুসলিম হয়েছিলেন হাদিয়া। তাঁকে মুসলিম হতে কেউ বাধ্য করেননি।'

গেল সোমবার সুপ্রিম কোর্টে তাদের মামলার শুনানি ছিল। কড়া পুলিশ পাহারায় দিল্লি নেয়া হয় আকিলাকে। তারপর তার বক্তব্য শুনতে চান আদালত।

শনিবার কোচি বিমানবন্দরে সেই আকিলায় জানান, 'নিজের ইচ্ছায় মুসলিম হয়েছি। কেউ আমাকে মুসলিম হতে বাধ্য করেনি। এমনকি আমার স্বামীও না। আমি স্বামীর কাছে যেতে চায়।'

এদিকে আকিলার স্বামী শাফিন জাহান অভিযোগ করে জানান, 'তার স্ত্রীকে এখন হিন্দু বানানোর চেষ্টা হচ্ছে। গেল বছর আমাদের বিয়ের পর আকিলা ইসলাম ধর্ম গ্রহণ করে হাদিয়া নাম নেন। তখন তার বয়স ছিল ২৪ বছর। সূত্র: আনন্দবাজার।