শাবিতে ১১ ডিসেম্বর থেকে ভর্তি কার্যক্রম

../news_img/57419 mmm.jpeg

মৃদুভাষণ ডেস্ক :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ১ম সেমিস্টারের ভর্তি আগামী ১১ই ডিসেম্বর থেকে শুরু হবে। ভর্তি কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক মহিবুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

সদস্য সচিব জানান, ১১ই ডিসেম্বর সোমবার সকাল নয়টা থেকে মেধা তালিকা অনুযায়ী ‘বি’ ইউনিট (গ্রুপ-১) এর ১-৬০০ পর্যন্ত, ১২ ডিসেম্বর মঙ্গলবার সকাল নয়টায় মেধা তালিকায় স্থান পাওয়া একই ইউনিটের গ্রুপ-১ এর ৬০১-১১২৩ পর্যন্ত, দুপুর ২ টায় গ্রুপ-২ এর ১-৩০ পর্যন্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার ও ভর্তি অনুষ্ঠিত হবে। একই দিন বিকাল তিনটা থেকে ‘বি’ ইউনিটের অধীনে মেধাতালিকায় স্থান পাওয়া সব ধরনের কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি করানো হবে। অন্যদিকে ১৩ই ডিসেম্বর বুধবার সকাল নয়টায় ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগে মেধাতালিকায় ১-২১৭ ও এগারোটায় মানবিকের মেধা তালিকায় ১-৩১০ শিক্ষার্থীদের সাক্ষাৎকার ও ভর্তি অনুষ্ঠিত হবে। ১৭ই ডিসেম্বর রোববার সকাল নয়টা থেকে বাণিজ্যের মেধা তালিকার ১-৮৩ শিক্ষার্থীদের ভর্তি অনুষ্ঠিত হবে। একই দিন বেলা এগারোটা থেকে ‘এ’ ইউনিটের অধীনে সব ধরনের কোটায় মেধাতালিকায় স্থান পাওয়া উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি করানো হবে।

আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষামান তালিকা থেকে ভর্তি কমিটির বৈঠকের পর ডিসেম্বরের শেষেই নতুন করে ডাকা হবে বলে জানান তিনি। শিক্ষার্থীদেরকে ভর্তির জন্য শিক্ষার্থীদেরকে ভর্তি পরীক্ষার সময়কার এডমিট কার্ড, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র ও সার্টিফিকেট এবং ৬৮৫০ টাকা সাথে নিয়ে আসতে হবে। কোটায় ভর্তি হতে ইচ্ছুক মেধা তালিকায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদেরকে ভর্তির যোগ্যতা প্রমাণের জন্য যথাযথ সনদপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে। প্রার্থীদের প্রতিটি সনদপত্র ও নম্বরপত্রর ২টি সত্যায়িত ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে বলে জানান সহযোগী অধ্যাপক মহিবুল আলম।

তিনি জানান, নতুন বর্ষের শিক্ষার্থীদের ক্লাস জানুয়ারীর দ্বিতীয় সপ্তাহের মধ্যেই শুরু হবে। এছাড়া ভর্তি সংক্রান্ত যেকোন তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.sust.edu/admission এবং ০১৫৫৫৫৫৫০০১-৪ নম্বরে যোগাযোগ করা যাবে।