পাকিস্তানকে সিআইএয়ের কড়া হুঁশিয়ারি

../news_img/57425 mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক : পাকিস্তান তার অভ্যন্তরে সন্ত্রাসের স্বর্গরাজ্য ধ্বংস না করলে যুক্তরাষ্ট্রই ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার (সিআইএ) প্রধান মাইক পম্পেও।

তিনি বলেছেন, পাকিস্তান যদি তার এলাকায় সন্ত্রাসীদের নিরাপদ স্বর্গ নির্মূল না করে, তাহলে তাদের ধ্বংস করতে আমরা সবকিছুই করব।

আফগানিস্তান নিয়ে যুক্তরাষ্ট্রের নতুন কৌশলের পক্ষে পাকিস্তানের সমর্থন আদায়ের উদ্দেশ্যে সোমবার ইসলামাবাদে পৌঁছাবেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জেমস মাট্টিস। তবে এর আগে ট্রাম্প প্রশাসন তাদের দীর্ঘদিনের বন্ধু কিন্তু সম্প্রতি সম্পর্কের টানাপোড়েনে থাকা পাকিস্তানের প্রতি মিশ্র ইঙ্গিত দিচ্ছে। আফগানিস্তানে তালেবানকে পরাজিত করতে পাকিস্তানের সমর্থন চাইছে যুক্তরাষ্ট্র এবং ট্রাম্প প্রশাসনের বিশ্বাস, শুধু তখনই এই পরাজয় সম্ভব যখন আফগান সরকারের সঙ্গে তাদের পোক্ত ঐক্য গড়ে উঠবে।

পাকিস্তানের উদ্দেশ্যে বিমানে থাকা অবস্থায় রোববার সংবাদিকদের মাট্টিস বলেন, পাকিস্তানকে পাশ কাটিয়ে রাখার পরিকল্পনা নেই তার। তিনি বিশ্বাস করেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে পাকিস্তান তার প্রতিশ্রুতি পূরণ করবে।

সোমবার ইসলামাবাদে পাকিস্তানের প্রধানমন্ত্রী খাকান আব্বাসি ও সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সঙ্গে বৈঠক করবেন মাট্টিস। পেন্টাগনের প্রধান হিসেবে এটি তার প্রথম পাকিস্তান সফর। তিনি বলেছেন, পাকিস্তানের সঙ্গে একটি সমঝোতার ক্ষেত্র তৈরি করার চেষ্টার করা হবে।

তথ্যসূত্র : ডন অনলাইন