টুর্নামেন্ট সেরা গেইল

../news_img/57596 mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক ::  ঝলমলে এক ইনিংস খেলে আগেই নিশ্চিত করেছেন ফাইনালে ম্যাচ সেরার পুরস্কার। সেই সঙ্গে পেয়ে গেলেন বিপিএল সেরার পুরস্কারও। রান সংগ্রহে তালিকার শীর্ষে থাকায় বিপিএলের টুর্নামেন্ট সেরার পুরস্কার উঠেছে গেইলের হাতে।

১১ ম্যাচে এই ক্যারিবিয়ান দুই সেঞ্চুরি ও সমান অর্ধশতক মিলে সংগ্রহ করেছেন ৪৯৪ রান। সদ্য শেষ হওয়া বিপিএল টুর্নামেন্টটি ছিল বলতে গেলে গেইলময়ই। যে কারণে বিপিএলের আয়োজকরা ‘ব্যাটসম্যান অব দ্যা ম্যাচ’ এবং ‘মোস্ট এক্সাইটিং প্লেয়ার’র পুরস্কার দুটিও এই ক্যারিবিয়ানের হাতে তুলে দেন।
 
ফাইনাল ম্যাচে (২ওভারে ৮ রানে দুই উইকেট) ভালো বোলিং করার সুবাদে ম্যাচ সেরা বোলারের পুরস্কার পেয়েছেন রংপুরের স্পিনার নাজমুল ইসলাম অপু।

সদ্য শেষ হওয়া বিপিএলে রান সংগ্রহের দিক থেকে গেইলের ঠিক পেছনেই রয়েছেন ঢাকা ডায়নামাইটসের আরেক ক্যারিবিয়ান ইভিন লুইস। তার সংগ্রহ ৩৯৬ রান। ১৫ ম্যাচ খেলে ৩৬৫ রান নিয়ে তিনে অবস্থান রংপুরের বিদেশি ক্রিকেটার রবি বোপারার।১০ ম্যাচে ৩৩২ রান নিয়ে চতুর্থ অবস্থানে কুমিল্লার অধিনায়ক তামিম ইকবালের।

আর বোলিংয়ে একক রাজত্ব সাকিব আল হাসানের। ঢাকা ডায়নামাইটসের এই অধিনায়ক ১৩ খেলায় শিকার করেছেন ২২টি উইকেট। এক ম্যাচ কম খেলে ১৮ উইকেট শিকার করেছেন খুলনা টাইটান্সের আবু জায়েদ রাহি। ৯ খেলায় ১৬ উইকেট নিয়ে তৃতীয় অবস্থানে কুমিল্লার পাকিস্তানি ক্রিকেটার হাসান আলী।