'আমি বিয়ে করব না, আমাকে রক্ষা করুন স্যার'

../news_img/57619 mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক :: আমি বিয়ে করব না, বাবা আমাকে জোর করে বিয়ে দিতে চায়। আজ রাতেই বিয়ে, বাবা সবকিছু ঠিকঠাক করে ফেলেছে। আমি লেখাপড়া করে বড় কিছু হতে চাই। আমাকে বিয়ে থেকে রক্ষা করুন স্যার।’

নীলফামারীর ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এসে বুধবার দুপুরে কাঁদতে কাঁদতে এসব কথা বলেন দক্ষিণ মটুকপুর মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ও দক্ষিণ মটুকপুর ৯ নং ওয়ার্ডের কাজীপাড়া গ্রামের বাবলু রহমানের ছেলে নাহিদুল ইসলাম নাহিদ (১৬)।

এ বিষয়ে নাহিদ বলেন, আমার বাবা একই গ্রামের স্কুলপড়ুয়া এক ছাত্রীর সঙ্গে দুই লাখ টাকা যৌতুকের বিনিময়ে আমার বিয়ে ঠিক করেছেন। আজ রাতেই আমার বিয়ে। আমি এখন বিয়ে করব না, আমি লেখাপড়া করে প্রতিষ্ঠিত হতে চাই। তাই উপায় না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এসেছি।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত না থাকায় পাঙ্গা মটুকপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদকে এ বিষয়ে জানানো হলে তিনি নাহিদের বাবা বাবলু রহমানের সঙ্গে ফোনে কথা বলে বিয়ে না দেয়ার প্রতিশ্রুতি নিয়ে নাহিদকে তার নিজ বাড়িতে পৌঁছে দেন।

বিষয়টি নিশ্চিত করে চেয়ারম্যান আব্দুল মজিদ বলেন, ওই ছাত্রের বাবাকে বুঝিয়ে বলেছি নাহিদের বিয়ে দেবেন না। নাহিদ পড়াশুনা করে বড় কিছু হতে চায়।