২০১৭ সালে গুগলের সার্চে মেলানিয়া ট্রাম্প শীর্ষে

../news_img/57638 mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক :: তথ্য-প্রযুক্তি সার্চ জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠান চলতি বছরের শীর্ষ সার্চের তালিকা প্রকাশ করেছে গুগল। গুগল সবচেয়ে বেশিবার সার্চ হওয়া বিভিন্ন বিষয়, ব্যক্তি, মোবাইল ব্র্যান্ডের পাশাপাশি ক্রিকেট টিম, রান্নার অনুষ্ঠান এই তালিকায় রয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

চলতি বছরে সার্চ হওয়া বিশাল তালিকা প্রকাশ করেছে গুগল। এতে ভারতীয় ক্রিকেট টিম থেকে শুরু আইফোন এক্সও রয়েছে। সবচেয়ে বেশি সার্চ হওয়া ব্যক্তির তালিকায় আছেন ইসরায়েলি মডেল গ্যাল গ্যাদোত ও যুক্তরাষ্ট্রে বেশি সার্চ হওয়া ব্যক্তির তালিকায় আছেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প।

চলতি বছরের কিছু ঘটনাও মানুষের আগ্রহের কেন্দ্রে ছিল। সেপ্টেম্বরে ক্যারিবিয়ান অঞ্চল ও ফ্লোরিডায় আঘাত হানা হারিকেন ইরমার ক্ষয়ক্ষতি সম্পর্কে জানতে প্রচুর সার্চ হয়েছে গুগলে। বিশ্বব্যাপী শীর্ষ ১০ সার্চের এক নম্বরে উঠে এসেছে ইরমা। এরপরেই আছে আইফোন ৮, আইফোন এক্স, ম্যাট লাওর, মেগান মার্কলে, থার্টিন রিজন হোয়াই, টম পেটি, ফিজেট স্পিনার, চেষ্টার বেনিংটন, ভারতীয় ক্রিকেট দল।

অনলাইন মুদ্রা বিটকয়েন সম্পর্কে জানার আগ্রহও ছিল মানুষের। পাশাপাশি শরীরের মেদ কীভাবে দ্রুত কমানো যাবে সে ব্যাপারেও সার্চ হয়েছে অনেক। বিশ্বজুড়েই আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিল বছরের শেষের দিকে ব্রিটিশ প্রিন্সের সঙ্গে মার্কিন অভিনেত্রী মেগান মের্কলের বাগদানের বিষয়টিও।

অস্বাভাবিক যৌন আচরণের দায়ে মার্কিন টেলিভিশন চ্যানেল এনবিসি থেকে চাকরিচ্যুত ম্যাট লাউরও ছিলেন টপ সার্চে। ব্যক্তি তালিকায় গুগলের শীর্ষ সার্চে ছিলেন হার্ভে ওয়েনস্টেইন, কেভিন স্প্যাসি, গ্যাল গ্যাদোত ও মেলানিয়া ট্রাম্প।