হঠাৎ অন্ধকারে বিমানবন্দর: হাজারো বেশি ফ্লাইট বাতিল

../news_img/57739 mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক ::  যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টা শহরের হার্টসফিল্ড-জ্যাকসন আন্তর্জাতিক বিমানবন্দর বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়লে বন্ধ হয়ে যায় নিয়মিত কার্যক্রম।

স্থানীয় সময় রোববার দুপুর ১টার দিকে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ে বিশ্বের ব্যস্ততম ওই বিমানবন্দরটি। এতে বাতিল করা হয়েছে এক হাজারের বেশি বিমানযাত্রা। বন্দরের অন্ধকারাচ্ছন্ন টার্মিনাল ও বিমানের ভেতরে অপেক্ষা করতে থাকেন অসংখ্য যাত্রী।

আটলান্টার বিমানবন্দরটিতে কার্যক্রম বন্ধ থাকায় সেখানে অবতরণ করতে দেয়া হচ্ছে না কোনো বিমান। ফলে অবতরণের জন্য অন্য বিমানবন্দর বেছে নিতে হচ্ছে বিমানগুলোকে। আটলান্টাগামী অনেক বিমান আবার অপেক্ষা করছে বিভিন্ন বিমানবন্দরে।

এই বিদ্যুৎ বিভ্রাটের জন্য সরবরাহকারী এক লাইনের অগ্নিকাণ্ডকে দায়ী করছে জর্জিয়া পাওয়ার নামে বিমানবন্দরে বিদ্যুৎ সরবরাহকারী একটি প্রতিষ্ঠান। তবে অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি।

এদিকে স্থানীয় সময় রোববার মধ্যরাতের দিকে বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হয় বলে জানিয়েছে আটলান্টা শহর কর্তৃপক্ষ।  প্রায় ১১ ঘণ্টার ওই বিদ্যুৎ বিভ্রাটের কারণে যাত্রীদের অসুবিধার জন্য ক্ষমা চেয়েছেন আটলান্টার মেয়র। আগুন লাগার বিষয়টি তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন তিনি।

আটলান্টার ওই বিমানবন্দর বিশ্বের সবচেয়ে ব্যস্ততম বিমানবন্দরের একটি। প্রতিদিন গড়ে আড়াই হাজার বিমান ওঠানামা করে বন্দরটিতে। এ ছাড়া দিনে কমপক্ষে আড়াই লাখ যাত্রী বিমানবন্দরটি দিয়ে যাতায়াত করেন।