সিলেটে ছাত্রলীগ কর্মি তানিম হত্যা গ্রামের বাড়ি বুরুঙ্গায় চলছে শোকের মাতম

../news_img/58133 mmm.jpg

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি ::  সিলেটের টিলাগড়ে নিজ দলের ক্যাডারদের হাতে খুন হওয়া ছাত্রলীগকর্মী তানিম খানের গ্রামের বাড়ি উপজেলার নিজ বুরুঙ্গায় চলছে শোকের মাতম। তানিমের নৃশংস হত্যার ঘটনায় উপজেলার বুরুঙ্গা ইউনিয়ন সহ পুরো উপজেলা নেমে এসেছে শোকে ছায়া।

গত রোববার রাতে তানিমের মৃত্যুর খবরে পুত্র হারানোর শোকে বার বার মুর্ছা যাচ্ছেন তানিমের বৃদ্ধা মা জাহানারা বেগম(৫৫) ও বাবা ইসরাইল খান(৬৫)। গতকাল সোমবার দুপুর দেড়টার দিকে নিহত তানিমের বাড়িতে তার লাশ পৌঁছলে তার মা বাবা ভাই বোন আতœীয় স্বজন সহপাটিদের মধ্যে পড়ে কান্নার রোল। এ সময় এক হৃদয় বিদারক দৃশ্যের অবতার হয়। নিজ বুরুঙ্গা গোটা এলাকার আকাশ বাতা ভারি হয়ে ওঠে। এলাকা জুড়ে নেমে আসে শোকের ছায়া।

পারিবারিক ভাবেই তানিম ছিল আওয়ামী পরিবারের সদস্য। তার পিতা ছিলেন বুরুঙ্গা ইউপি আ’লীগের সাবেক সভাপতি। বড় ভাই বাবলু খান বুরুঙ্গা ইউপি ছাত্রলীগের সাধারণ সম্পাদক। ৬ ভাই আর ৩ বোনের মধ্যে তানিম ছিল অষ্টম। তানিম সিলেটের টিলাগড়ে থেকে সরকারি কলেজে বিএ পাস কোর্সে পড়া লেখা করত। নিহত তানিমের নামে ইতিপূর্বে আদালত থেকে ওসমানীনগর থানায় গ্রেফতারি পরোয়ানা(ওয়ারেন্ট) ছিল বলেও ওসমানীনগর থানা পুলিশ সূত্রে জানা যায়।

গতকাল সোমবার বিকেল সাড়ে চারটায় বুরুঙ্গা ইকবাল আহমদ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে নিহত তানিমের নামাজে জানাজা শেষে নিজ বুরুঙ্গা গ্রামস্থ পারিবারিক কবর স্থানে তার লাশ দাফন করা হয়।

নিহত তানিমের বড় ভাই বুরুঙ্গা ইউপি ছাত্র লীগের সাধারণ সম্পাদক বাবলু খান হাউমাউ করে কেঁদে কেঁদে যুগান্তরকে বলেন, যারা আমার ভাইকে নৃশংস ভাবে হত্যা করেছে তাদের দৃষ্টান্তমূলক ফাঁসি চাই। ভাই হত্যার বিচার যেন হয় এই দাবী জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আমাদের পরিবারের প্রার্থনা।