‘বয়স ৬৫, চাকরির বয়স ৩৫, বেতনের জন্য কতদিন অপেক্ষা করবো’

../news_img/58331mmm.jpg


মৃদুভাষণ ডেস্ক::ইবতেদায়ী মাদ্রাসাকে জাতীয়করণের দাবিতে ১৩ দিনের মতো অবস্থান ও ৫ম দিনের মতো আমরণ অনশন চালিয়ে যাচ্ছে ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষকরা। তীব্র শীতকে উপেক্ষা করে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে তারা অবস্থান করছেন। এরইমধ্যে শতাধিক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। ৩৪ বছর ধরে বিনা পারিশ্রমিকে প্রায় ৫০ হাজার শিক্ষক পাঠদান করে যাচ্ছেন বলে জানান তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলে জানান শিক্ষকরা। দাবি পূরণে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।

আমরণে থাকা শিক্ষকরা বলেন,’আমার বয়স ৬৫ বছর। চাকরির বয়স ৩৫, বেতনের জন্য আর কতদিন অপেক্ষা করবো ‘। আমরণে থাকা এক নারী শিক্ষক বলেন, ‘বেতন না পাওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না। প্রয়োজনে লাশ হয়ে বাড়ি ফিরে যাবো’।

এদিকে, ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষককের নেতারা জানান, দাবি আদায়ে এখন পর্যন্ত সরকার পক্ষ থেকে আমাদের সঙ্গে কোন যোগাযোগ করা হয়নি। স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার জাতীয়করণ আন্দোলনের সভাপতি বলেন, ‘আমি এই মুহূর্তে মাননীয় প্রধানমন্ত্রী স্মরণ করছি, যে আপনি আমাদের দুর্দশাগ্রস্ত শিক্ষকের দাবি মেনে নিয়ে কর্মসংস্থানে ফিরে যাওয়ার সুযোগ করে দিন ‘।