জয় দিয়ে বছর শুরু করতে চায় মাশরাফিরা

../news_img/58430mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক::ত্রিদেশীয় সিরিজে জয়ের লক্ষকে সামনে রেখেই নতুন বছর শুরু করতে চায় মাশরাফি-তামিমরা। ক্রিকেটারদের সঙ্গে সুর মিলিয়ে একই কথা বলছেন বাংলাদেশ দলের কোচ কাম ‘টেকনিক্যাল ডিরেক্টর’ খালেদ মাহমুদ সুজন।

বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে সোমবার। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে শুরু হবে দুপুর ১২টায়। ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে দলের লক্ষ্য নিয়ে কথা বলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

জিম্বাবুয়ের বিপক্ষে মাঠের লড়াইয়ে নামার আগে রোববার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন বাংলাদেশ দলের অধিনায়ক। প্রচণ্ড শীতের কারণে পুরো দেশ কাঁপছে। শীতের সঙ্গে যোগ হয়েছে কুয়াশা। কুয়াশা এড়াতে নিজেদের কৌশল নিয়ে মাশরাফি বলেন, ওয়েদার কেমন হবে তা দেখে নিতে হবে। অবশ্যই একটু বেশি কুয়াশা থাকছে। তো ক্যাচিংয়ে একটু সমস্যা হতে পারে। অবশ্য এই চিন্তা মাথায় রেখে আমরা অনুশীলনও করেছি। শেষ কয়েকদিন ধরে আন্ডারলাইটেও প্র্যাকটিস করেছি। আশা করি কিছুটা হলেও সবাই ধারণা পেয়েছে কেমন হবে।

সন্ধ্যার পর শিশির পড়া এবং কুয়াশায় অাচ্ছন্ন হওয়ার আশঙ্কা থেকেই প্রশ্ন উঠে টস জিতলে আগে ব্যাটিং না বোলিং নেয়া হবে। তবে এটা নিয়ে অধিনায়ক নিজেই দুশ্চিন্তায় রয়েছেন।

এ ব্যাপারে মাশরাফি বলেন, আসলে আমরাও ডাউটে আছি। ব্যাটিং করলে ভালো হবে নাকি বোলিং করলে ভালো হবে। এটা কুয়াশার ওপর নির্ভর করছে।

হোম অব ক্রিকেটে খেলা হলে প্রতিটি দলের ওপরই প্রত্যাশার বাড়তি চাপ থাকে।
তবে মাশরাফি অবশ্য বলছেন চাপ থাকলে ভালো খেলা সম্ভব হয়, প্রত্যাশা অবশ্যই সবার যা আমাদেরও তা। আমরা অবশ্যই জিততে চাই এবং ভালোভাবে জিততে চাই। আপনি যার বিপক্ষেই খেলেন না কেন চাপ থাকবেই। প্রেসার থাকলেই সেরা পারফরম্যান্সটা বের হয়।

মাশরাফির আসল পরিচয় তিনি একজন পেস বোলার। বোলিংয়ের সাফল্যই তাকে নিয়ে গেছে বিশ্ব মঞ্চে। বোলিংয়ের পাশাপাশি অধিনায়ক হিসেবেও সফল নড়াইল এক্সপ্রেস খ্যাত এই ক্রিকেটার। নিজের বোলিং নিয়ে ৩৪ বছর বয়সী এই পেস বোলার বলেন, চাচা (খালেদ মাহমুদ সুজন) বলেছেন ধারাবাহিকভাবে যদি ভালো জায়গায় বোলিং করে যেতে পারি তাহলে প্রচুর অ্যাডভানটেজ পাওয়া যেতে পারে। সর্বশেষ বিদেশ সফরে যেটা আমরা করতে পারিনি। এখন যদি ধারাবাহিকভাবে করতে পারি তাহলে কিছুটা হেল্প পাব।