হাথুরুর ভাবনা আমাদের মাথায় নেই: সাকিব

../news_img/58265 mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক :: বাংলাদেশ দলের সদ্য বিদায়ী কোচ চান্দিকা হাথুরু সিংহে। সাকিব-তামিমদের কোচের চাকরি থেকে অব্যাহতি নিয়ে নিজের মাতৃভূমি শ্রীলংকার কোচের দায়িত্ব নিয়েছেন হাথুরু। কয়েক মাস আগেও যিনি বাংলাদেশি ক্রিকেটারদের গুরুছিলেন তিনিই এখন সাকিব-তামিমদের প্রতিপক্ষ। যে কারণে হাথুরুসিংহকে নিয়ে অনেক কথা হচ্ছে। বাংলাদেশ-শ্রীলংকার মধ্যকার ম্যাচের কথা উঠলেই হাথুরুর কথা অটোমেটিক চলে আসে। তবে সাকিব বলছেন, হাথুরুর ভাবনা আমাদেরমাথায় নেই।
 
শুক্রবার মিরপুরে ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে হাথুরুসিং প্রসঙ্গে সাকিব আল হাসান বলেন, হাথুরুর ভাবনা আমাদের মাথায় নেই। এটা আমরা মনে প্রাণে বিশ্বাস করি। আমি চাই, আপনাদেরমাথায়ও যেন না থাকে। এমনটি হলে আমাদের জন্য আরও ভালো।

জিম্বাবুয়ে এবং শ্রীলংকার বিপক্ষে পরপর দুই ম্যাচে জয় পেয়েছেন। এই দুই জয় থেকে কোনটাকে এগিয়ে রাখবেন। এমন প্রশ্নের জবাবে বিশ্বসেরা এ অলরাউন্ডার বলেন, ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে সব সময় কাউকে এগিয়ে রাখা কঠিন ব্যাপার।কারণনির্দিষ্ট দিনে কে ভালো খেলবে সেটা বলা মুশকিল। কাউকে এগিয়ে রাখা কিংবা পিছিয়ে রাখার ব্যাপার এখানে না। আমাদের কাজ থাকবে, কীভাবে আমরা আমাদের সেরা ক্রিকেট খেলতে পারি। যেভাবে আমরা শেষ দুটি ম্যাচ খেলেছি, সেভাবে পরের ম্যাচগুলোতে খেলতে পারলে আামাদের পক্ষে খুব ভালোভাবেই চ্যাম্পিয়ন হওয়াসম্ভব।

গত তিন বছর হলো ঘরের মাঠে শক্তিশালী প্রতিপক্ষ হিসেবে নিজেদেরজানান দিচ্ছে বাংলাদেশ। ঘরের মাঠের পারফরম্যান্স নিয়ে সাকিব বলেন, এমন একটি টুর্নামেন্টে আমাদের পারফরম্যান্স ভালো হওয়া খুব গুরুত্বপূর্ণ একটা ব্যাপার ছিল। এখন বেশির ভাগ দেশেই হোমেঅনেক শক্তিশালী। আমরা তেমন একটা অবস্থানেই আছি। আমি আশা করব, ভবিষ্যতে এই অবস্থানটা আরোপাকাপোক্ত করতে।এবং বাইরেও নিজেদের অবস্থান উন্নতি করতে।

দলেরএই নান্দনিকপারফরম্যান্সের রহস্য নিয়ে সাকিব বলেন, একটু তো ভিন্ন হবেই। কোচ পরিবর্তন হওয়ায় আমাদের পরিকল্পনায়ও পরিবর্তন এসেছে। আগেআমরা স্বাধীনভাবে খেলতে পারতাম। এখন স্বাধীনভাবে খেলার পাশাপাশি সিদ্ধান্তও নিতে পারি। এটাআমাদের জন্য একটা অ্যাডভান্টেজ।