নাশকতার অভিযোগে ওসমানীনগরে বিএনপির ১৬ নেতা কর্মি আটক

../news_img/osmani nogor mri.jpg

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি :: সিলেটের ওসমানীনগরে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আগমন উপলক্ষে নাশকতার অভিযোগে বালাগঞ্জ উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১৬ নেতা কর্মিকে আটক করেছে ওসমানীনগর থানা পুলিশ। গতকাল সোমবার বিকেলে উপজেলার তাজপুর কদমতলা থেকে একটি বাস সহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, বালাগঞ্জ উপজেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক শেখ বকুল, যুব ও ছাত্রদল নেতা শেখ জুয়েল, ফয়ছল আহমদ, আবুল হোসেন, হাবিবুর রহমান, সুমন আহমদ, কনাই মিয়া, ফয়েজ আহমদ, মাসুম আহমদ, জুনেদ মিয়া সহ ১৬জন।

বালাগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম মুজিবুর রহমান বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা কর্মি পুলিশের হাতে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, ১৬জনের মধ্যে ১০জন আমাদের বালাগঞ্জের নেতা কর্মি রয়েছে। অন্য ছয় জনের বিষয়টি নিশ্চিত হতে পারিনি।

এদিকে একটি অসমর্থিত সূত্রে জানা যায়, বিএনপির কিছু কতিপয় নেতা ও জনপ্রতিনিধি আটককৃত নেকা কর্মিদের বড় মামলায় না জড়িয়ে সাধারণ মামলা ও ধারা দিয়ে আদালতে চালান দেয়ার জন্য মোটা অংকের টাকার বিনিময়ে পুলিশের সাথে তদবির করার অভিযোগ উঠেছে।

তবে এ বিষয়ে ওসমানীনগর থানার ওসি মোহাম্মদ সহিদ উল্যা বলেন, কে কি বলল সেটা দেখার বা শুনার বিষয় নয়। এ ব্যাপারে ছাড় দেবার প্রশ্নই উঠেনা। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার(দক্ষিণ) ড. আ ক ম আখতাররুজ্জামান বসুনিয়া বালগঞ্জ বিএনপি ও এর সহযোগী সংগঠনের ১৬ জন নেতা কর্মি আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, মহাসড়কে কোন প্রকার জমায়েত ও সভা সমাবেশের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বে বালাগঞ্জ থেকে বাস যোগে বেশ কিছু লোক নাশকতা ঘঠাতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলে তাজপুর কদমতলায় পুলিশ অভিযান চালায়। অভিযান কালে একটি যাত্রীবাহী বাস আটক করে তল্লাসি চালিয়ে বিএনপি ও এর সহযোগী সংগঠনের ১৬জন নেতা কর্মি সহ বাসটি আটক করা হয়। নাশকতার উদ্দ্যেশে তারা বালাগঞ্জ থেকে ওসমানীনগরে এসেছে বলে যাচাই বাচাইয়ে সত্যতা মিলেছে। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলেও তিনি জানান।