লন্ডনে বাংলাদেশ হাই কমিশনে বিএনপির ভাংচুর

../news_img/58816 mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক :: খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ থেকে লন্ডনে বাংলাদেশ দূতাবাসে ভাংচুর চালানো হয়েছে। বুধবার স্থানীয় সময় বিকালে (বাংলাদেশে মধ্যরাত) বিএনপির শতাধিক নেতাকর্মী ব্যানার-ফেস্টুন নিয়ে দূতাবাস চত্বরে জড়ো হন।
 
তারা স্লোগান দেন- 'আমার মায়ের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে, আমার নেত্রী বন্দি হতে দেব না'। যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক বলেন, 'আমরা শানি্তপূর্ণভাবে বিক্ষোভ ও স্মারকলিপি দিতে গিয়েছিলাম, তখন হাইকমিশনের কমর্কতারা তা নিতে অস্বীকার করেন। এতে ক্ষুব্ধ হয়ে কিছু মানুষ ভিতরে ঢুকে শেখ হাসিনা ও শেখ মুজিবুর রহমানের ছবি খুলে নিয়ে ভাংচুর করে।

স্বেচ্ছাসেবক দলের যুক্তরাজ্য সভাপতি নাসির আহমদকে সেখান থেকে গ্রেফতার করেছে লন্ডন পুলিশ।' দূতাবাসের এক কমর্কতা বলেন, 'বিএনপি নেতাকর্মীরা ভাংচুর চালিয়েছে, যুক্তরাজ্য বিএনপির সভাপতি স্বয়ং মানুষ নিয়ে ভেতরে ঢোকেন। হাইকমিশনের একজন কমর্চারীকে মারধরও করেন।' মালেক বলেন, বৃহস্পতিবার স্থানীয় সময় ভোর ৪টা থেকে ৬টা পর্যন্ত তারা ব্রিটিশ প্রধানমন্ত্রীর দফতর ডাউনিং স্ট্রিটের সামনে রায়ের প্রতিবাদ জানাবেন।