বরগুনায় বিএনপির সহসভাপতিসহ গ্রেপ্তার ৫

../news_img/58818 mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক :: খালেদা জিয়ার মামলার রায় ঘোষণার আগে বরগুনা জেলা বিএনপির সহ-সভাপতি মো. গোলাম জাকারিয়া কিরণসহ দলের পাঁচ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা নাশকতার পরিকল্পনা করছিলেন বলে অভিযোগ পুলিশের।

খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে যেকোনো ধরনের নাশকাতা প্রতিরোধে বরগুনা সর্বোচ্চ সকর্ত অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বুধবার রাত তিনটা থেকে বরগুনা পৌরসভা সংলগ্ন জেলা বিএনপির কার্যালয়সহ বরগুনা শহরের গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। এছাড়াও শহরে জোরালো টহল দিচ্ছে পুলিশ।

সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি তাদের ভীতি দূর করতে শহরের প্রতিটি অলিগলিতে পুলিশি নজরদারি বাড়ানো হয়েছে।

নিচ্ছিদ্র নিরাপত্তার আওতায় আনা হয়েছে বরগুনার ছয়টি উপজেলা শহরকে। প্রতিটি উপজেলা সদরসহ এর আশপাশের এলাকাগুলোতে পুলিশি টহল জোরদার করেছে বরগুনা জেলা পুলিশ।

ঢাকা-কুয়াকাটা মহাসড়কের বরগুনার অংশে যান চলাচল স্বাভাবিক রাখতে টহল দিচ্ছে পুলিশ। বরগুনার দুটি ফেরিঘাট ও বাসস্ট্যান্ডেও মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক ঢাকাটাইমসকে বলেন, যেকোনো ধরনের নাশকতা প্রতিরোধে বরগুনার জেলা পুলিশ সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে। রক্ত দিয়ে হলেও বরগুনার সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করবে বরগুনা জেলা পুলিশ। যেকোনো ধরনের নাশকতার পরিকল্পনা পুলিশ কঠোরভাবে দমন করবে বলেও জানান তিনি।