তাইজুলের তৃতীয় শিকার

../news_img/58827 mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক :: সপ্তম উইকেটের পতন ঘটেছে শ্রীলঙ্কার। সর্বশেষ তাইজুল ইসলামের বলে মুমিনুল হকের হাতে ক্যাচ হয়েছেন দিলরুয়ান পেরেরা। তিনি করেছেন ৩১ রান। তাইজুল ইসলামের এটি তৃতীয় শিকার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৫০.৪ ওভারে সাত উইকেট হারিয়ে ১৬৫ রান। রোশেন সিলভা ২৬ রান করে ও আকিলা ধনঞ্জয়া ৩ রান করে অপরাজিত আছেন।

মিরপুরে আজ শুরু হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। সকালে টস জিতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। খেলা শুরু হতে না হতেই আঘাত হানেন টাইগার স্পিনার আব্দুর রাজ্জাক। ইনিংসের ষষ্ঠ ওভারে আব্দুর রাজ্জাকের বলে স্ট্যাম্পিং হন ওপেনার দিমুথ করুণারত্নে। তিনি করেন ১৩ রান।

রাজ্জাকের পর আঘাত হানেন তাইজুল ইসলাম। দলীয় ৬১ রানে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে ফিরেন ধনঞ্জয়া ডি সিলভা। চট্টগ্রাম টেস্টে ১৭৩ রান করা ধনঞ্জয়া ডি সিলভা আজ করেন ১৯ রান।

ইনিংসের ২৮তম ওভারে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তুলেছিলেন রাজ্জাক। কিন্তু হয়নি। ওভারের প্রথম বলে মুশফিকুর রহিমের হাতে ক্যাচ বানিয়ে দানুশকা গুনাথিলাকাকে ফেরান তিনি। গুনাথিলাকা করেন ১৩ রান। দ্বিতীয় বলে অধিনায়ক দিনেশ চান্দিমাল বোল্ড হন। এক বল খেলে শূন্য রান করেন চান্দিমাল।

প্রথম সেশনে খেলা হয় ৩১ ওভার। তাতে চার উইকেট হারিয়ে ১০৫ রান সংগ্রহ করে লাঞ্চ বিরতিতে যায় লঙ্কানরা। বিরতি থেকে ফিরেই আঘাত হানেন আব্দুর রাজ্জাক। দলীয় ১০৯ রানে বোল্ড কুসল মেন্ডিস। তিনি করেন ৬৮ রান। দলীয় ১১০ রানে তাইজুল ইসলামের বলে বোল্ড হন নিরোশান ডিকওয়েলা। তিন বল খেলে এক রান করেন তিনি।