দেখুন তো চেনেন কিনা? এই মহিলাকে গ্রেফতারে পুলিশকে সহায়তা করুন!

../news_img/58861 mmm.jpg

মৃদুভাষণ ডেস্ক :: ক্রেডিট কার্ড চুরি করে তা ব্যবহার করে বিপুল অর্থের কেনাকাটা করার ঘটনা ঘটেছে উত্তরায়। গত ২৬ জানুয়ারি’১৮ উত্তরা পশ্চিম থানায় অভিযোগ আসে নিয়ে আসেন এক ভদ্রমহিলা। তার বাসা গুলশানে।

তিনি অভিযোগে জানান, ঘটনার দিন দুপুর সোয়া দুইটার দিকে তিনি উত্তরার ০৭ নং সেক্টরে অবস্থিত মাসকট প্লাজার কুপারস ফাস্ট ফুডের দোকানে হালকা খাবার কেনার জন্য যান। খাবার কেনার পর বিল পরিশোধ করতে গিয়ে দেখেন যে তার ওয়ালেটটি নেই। বুঝতে পারেন খোয়া গেছে ওয়ালেট।

ওয়ালেটটিতে তার স্ট্যান্ডার্ড চ্যাটার্ড ব্যাংক এর ডেবিট কার্ড, লঙ্কা বাংলা মাষ্টার কার্ড, স্মার্ট কার্ড (জাতীয় পরিচয়পত্র), ড্রাইভিং লাইসেন্স, অষ্ট্রেলিয়ান ড্রাইভিং লাইসেন্স, ঢাকা ব্যাংক এর ক্রেডিট কার্ড, ঢাকা ব্যাংক এর ডেভিট কার্ড এবং  তার ছেলের জাতীয় পরিচয় পত্র ছিল।

তারপর ঘটনার দিন বেলা সোয়া তিনটার দিকে তার মোবাইলে মেসেজ আসে তার ব্যবহৃত স্ট্যান্ডার্ড চ্যাটার্ড ব্যাংক এর ডেবিট কার্ড ব্যবহার করে জমজম টাওয়ারের ওয়েস্ট ফিল্ড দোকান হতে সর্বমোট এক লক্ষ বার হাজার টাকার স্যুট, প্যান্ট, টি-শার্ট ও সু ক্রয় করে।

একই দিন বিকাল সাড়ে পাঁচটায় আরেকটি মেসেজ আসে উত্তরার ডেলাইট ফ্যাশন হতে তার লঙ্কা বাংলার মাষ্টার কার্ড ব্যবহার করে পঁয়ত্রিশ হাজার চারশত টাকার জিনিসপত্র ক্রয় করা হয়েছে। তখনি দ্রুত তার হারানো সকল কার্ডের বিষয়ে ব্যাংকের সাথে আলোচনা করে সকল কার্যক্রম বন্ধ করে দেন।

তার অভিযোগের ভিত্তিতে এ সংক্রান্তে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা রুজু হয়। মামলাটি তদন্ত শুরু করে পুলিশ। মামলাটি তদন্তকালে সংগৃহীত সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে একজন মহিলাকে সনাক্ত করেছে পুলিশ। উক্ত মহিলা ওয়ালেটটি চুরি করে উল্লেখিত শপিং মল হতে ক্রেডিড কার্ড সোয়াইব করে সর্বমোট এক লক্ষ সাতচল্লিশ হাজার চারশত টাকার মালামাল ক্রয় করেছে বলে নিশ্চিত হয়েছে পুলিশ।

কিন্তু উক্ত মহিলার সঠিক নাম-ঠিকানা ও প্রকৃত পরিচয় না জানার কারনে তাকে গ্রেফতার করা সম্ভব হচ্ছে না। মামলার সুষ্ঠু তদন্ত ও বিচারের জন্য উক্ত প্রদর্শিত ব্যক্তির সন্ধান জানা একান্ত প্রয়োজন। যদি কেউ উক্ত ব্যক্তির সন্ধান জেনে থাকেন তা হলে উত্তরা পশ্চিম থানায়  (ওসি ০১৭৬৯০৫৮০৬৫) যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে। সূত্র : ডিএমপি নিউজ