ফোবানা এবারের সম্মেলন আটলান্টায় ২৭ জুলাই

../news_img/59760 mrini.jpg

মৃদুভাষণ ডেস্ক :: উত্তর আমেরিকা প্রবাসী বাংলাদেশিদের সবচেয়ে বড় এবং শক্তিশালী সংগঠন ফোবানার (ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা) ২০১৮ সালের সম্মেলন অনুষ্ঠিত হবে আটলান্টা ওয়ার্ল্ড কংগ্রেস সেন্টারে। তিন দিনব্যাপী এই সম্মেলন শুরু হবে ২৭ জুলাই।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন ফোবানার নির্বাহী কমিটির চেয়ারম্যান আতিকুর রহমান।

এর আগে ১৯৯৯, ২০০৬ ও ২০১৩ সালে আটলান্টায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়। দীর্ঘ পাঁচ বছর পর চতুর্থবারের মতো সম্মেলনটি এবারও আটলান্টায় অনুষ্ঠিত হবে।

‘জর্জিয়া অন মাই মাইন্ড’ স্লোগান সামনে রেখে আসন্ন ফোবানা সম্মেলন আয়োজকদের বাংলাদেশে প্রথম প্রচারণা অনুষ্ঠান উপলক্ষে শনিবার বিকালে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন স্বাগতিক কমিটির কনভেনর জসিম উদ্দিন।

এসময় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, নির্বাহী কমিটির চেয়ারম্যান আতিকুর রহমান, সাবেক কেন্দ্রীয় এক্সিকিউটিভ কমিটির সেক্রেটারি এম মাওলা দিলু, মেম্বার সেক্রেটারী নাহিদুল খান সাহেল, এক্সিকিউটিভ সেক্রেটারি শাহ হালিম, নির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট অ্যাটর্নি মোহাম্মদ আলমগীর, বিজনেস স্ট্যাডি কমিটির চেয়ারম্যান রবিউল করিম বেলাল ও হোস্ট কমিটির প্রেসিডেন্ট ডিউক খান প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, ডাউন টাউন আটলান্টার প্রাণকেন্দ্র ওয়ার্ল্ড কংগ্রেস সেন্টারের ওমনি আটলান্টা হোটেল সিএনএন সেন্টারে এবারের ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হবে। ২৭, ২৮ ও ২৯ জুলাই তিন দিনব্যাপী ফোবানা সম্মেলনের আয়োজনে রয়েছে জর্জিয়ার ‘বাংলাদেশি আমেরিকান অ্যাসোসিয়েশন অব জর্জিয়া’।

প্রতিবছর ফোবানা সম্মেলন হয়ে থাকে সেপ্টেম্বরের লেবার ডে উইকেন্ডে। আমেরিকা প্রবাসী বাংলাদেশিরা সে সময়ে আমেরিকান কমিউনিটি আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানাদি উপভোগে বঞ্চিত হন। তাই এবার জুলাইয়ে এই সম্মেলনের ব্যবস্থা করা হয়েছে।

ফোবানার নির্বাহী কমিটির চেয়ারম্যান আতিকুর রহমান বলেন, দীর্ঘদিনের অভিজ্ঞতাগুলো কাজে লাগিয়ে এবারে সফল ও সুন্দর সম্মেলন করার প্রত্যাশা রয়েছে।