আবারও বিপাকে প্রিয়া

../news_img/60067 mrini.jpg

মৃদুভাষণ ডেস্ক :: নতুন করে ভারতের শীর্ষ আদালতের দ্বারস্থ হয়ে হায়দ্রাবাদের দুই বাসিন্দার দাবি প্রিয়ার গান ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে। এই চোখ টেপার দৃশ্য ইসলামসম্মত নয়।

এর আগে প্রিয়া প্রকাশের ‘ভাইরাল’ ভিডিওর গানটি ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে এই কারণে থানায় অভিযোগ জানিয়েছিল বেশ কয়েকটি সংগঠন ।

এবার ‘উরু আদার লাভ’ ছবি থেকে  ‘মানিকিয়া মালারইয়া’ গানটি সরিয়ে নেওয়ার দাবি উঠলো ।

ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্রে জানা গেছে, হায়দ্রাবাদের দুই বাসিন্দা ভারতের শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে, গানের দৃশ্যে প্রিয়া প্রকাশ ওয়ারিয়রের যে ‘চোখ টেপা’র দৃশ্য রয়েছে তা  ‘ব্ল্যাসফেমাস’ বা ধর্মবিরুদ্ধ । সেইকারণে ছবির গানে ও দৃশ্য রাখা যাবে না ।

ওই আবেদনকারীরা কোরান উদ্ধৃত করে দাবি করেছেন, চোখ টেপা ইসলামে নিষিদ্ধ। আবেদনকারীরা বলেছেন, ৩০ সেকেন্ডের এই গানের দেখা যাচ্ছে, এক স্কুল ছাত্রী ও এক ছাত্র হাসি বিনিময় করছে, ভুরু নাচাচ্ছে এবং চোখ টিপছে।

এতে দর্শক মুগ্ধ হলেও ধর্মপ্রাণ মুসলিমদের ভাবাবেগে আঘাত করেছে ।গানের এই চোখ টেপার দৃশ্য ইসলামসম্মত নয়।

এর আগে গানের কথা নিয়ে আপত্তি তুলে ঔরঙ্গাবাদের ‘জন জাগরণ সমিতি’ সংগঠনের সভাপতি মহসিন আহমেদ অভিযোগ করেছিলেন, ‘গানের কথায় ‘প্রফেট’ হজরত মহম্মদ ও তার স্ত্রী খাদিজার পবিত্র প্রেমকে অপমান করা হয়েছে।’

সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে গানটি তুলে নেওয়ার দাবি জানিয়ে ‘উরু আদার লাভ’-এর প্রযোজক, পরিচালক ও গীতিকারের বিরুদ্ধে জিনসি থানায় অভিযোগ জানিয়েছিলেন তারা।

মুম্বাইয়ের রাজা অ্যাকাডেমি নামের আর একটি সংগঠন ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী স্মৃতি ইরানিকে চিঠি লিখে গানটি নিষিদ্ধ করারও দাবি জানিয়েছিল ।

যদিও প্রিয়ার বিরুদ্ধে সব ফৌজদারি পদক্ষেপে স্থগিতাদেশ জারি করে ভারতের শীর্ষ আদালত ।