সীমান্ত নদী থেকে ড্রেজার আটক

../news_img/60114 mrini.jpg

মৃদুভাষণ ডেস্ক :: সুনামগঞ্জের চলতি নদীর তীরে গর্ত থেকে পাথর উত্তোলনকালে মাটি ধসে ২ নারী শ্রমিক নিহত হওয়ার পর নড়েচড়ে বসেছে প্রশাসন।

জেলার সীমান্ত নদী ধোপাজান, চলতি নদী ও জাদুকাঁটা-মাহারামে পুলিশি অভিযানে প্রায় সাড়ে ১৯ লাখ টাকা মূল্যের ১০টি ড্রেজার ও ৩টি বোমা মেশিন আটক করা হয়।

সুনামগঞ্জ সদর মডেল থানার ওসি মো. সহীদুল্লাহ  জানান, সদর উপজেলার ধোপাজান-চলতি নদীতে অবৈধভাবে বালু পাথর উত্তোলনকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিল আহমদের নেতৃত্বে সদর থানা পুলিশ মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত ১০টি ড্রেজার মেশিন জব্দ করে। পরে এসব মেশিন ধ্বংস করা হয়।

অপরদিকে তাহিরপুর থানার ওসি শ্রী নন্দন কান্তি ধর  জানান, উপজেলার সীমান্তনদী জাদুকাঁটা –মাহারামে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও থানা পুলিশের যৌথ অভিযানে মঙ্গলবার অবৈধভাবে বালু পাথর উক্তোলনকালে সাড়ে ৪ লাখ টাকা মুল্যের ৩টি বোমা মেশিন আটকের পর তা ধ্বংস করা হয়। আটককৃত বোমা মেশিনের মুল্য প্রায় সাড়ে ৪ লাখ টাকা।

সুনামগঞ্জ পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খাঁন বুধবার রাতে  জানান, পরিবেশ ধ্বংস করে যারা অবৈধভাবে নদী কিংবা নদীর তীর কেটে বালু পাথর উত্তোলন ও মজুদ করছে পুলিশ তাদের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালাবে।