এশাকে নিয়ে এবার গর্ব করে যা বললেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক

../news_img/60225 mrini.jpg

মৃদুভাষণ ডেস্ক :: এবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও ছাত্রত্ব ফিরিয়ে দিলো তার। ছাত্রী নির্যাতনের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশার বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।তিনি বলেন, তদন্ত কমিটির প্রতিবদেনে নির্দোষ প্রমাণিত হওয়ায় এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

এদিকে এশার এ সুখবরটি শুনে উচ্ছ্বসিত হয়ে পড়েন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস. এম জাকির হোসাইন। একটু আগে তিনি নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে এ বিষয়ে লিখেছেন, ‘এশার বহিষ্কারাদেশ বিশ্ববিদ্যালয় থেকে প্রত্যাহার।’

‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশার বহিষ্কারাদেশ বিশ্ববিদ্যালয় থেকে প্রত্যাহার করা হয়েছে। সত্যের জয় অনিবার্য তা আবার প্রমাণিত হলো। সব কৃতিত্ব আপনাদের।
অসংখ্য ধন্যবাদ ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে।

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে আন্দোলনরত ছাত্রীদের ওপর নির্যাতন ও এক ছাত্রীর পায়ের রগ কেটে দেয়ার অভিযোগে গত ১০ এপ্রিল ছাত্রলীগ তাৎক্ষণিক সংগঠন থেকে এশাকে বহিষ্কার করে। পরদিন তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করে করে কর্তৃপক্ষ। অবশ্য পরবর্তীতে অভিযোগ প্রমাণিত হয়নি জানিয়ে ছাত্রলীগ এশার বহিষ্কারাদেশ তুলে নেয়।