দক্ষিণ আফ্রিকায় বাসায় ঢুকে বাংলাদেশিকে গুলি করে হত্যা

../news_img/60279 mrini.jpg

মৃদুভাষণ ডেস্ক :: দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে চাঁদা না দেয়ায় বাসায় ঢুকে এক বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।
ওই বাংলাদেশি দক্ষিণ আফ্রিকার রাজধানী জোহানেসবার্গে খাউটেং প্রভিন্স এলাকায় ব্যবসা করত।

নিহত নূর হোসেন এপলো নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের এসহাক মিস্ত্রি বাড়ির হাবিব উল্যা চৌধুরীর ছেলে ও দুই সন্তানের জনক। নিহত এপলো পাঁচ ভাইবোনের মধ্যে সে চতুর্থ।

শুক্রবার স্থানীয় সময় রাত ১টার দিকে খাউটেং প্রভিন্স এলাকায় এপলোর নিজ বাসায় এ ঘটনা ঘটে। মোবাইল ফোনে তার সহকর্মীরা বাংলাদেশের গ্রামের বাড়িতে মৃত্যুর সংবাদ জানালে পরিবারে শোকের ছায়া নেমে আসে। স্বজনদের আহাজারিতে বাতাস ভারি হয়ে উঠেছে। পরিবারের সবার মধ্যে চলছে শোকের মাতম।

নিহতের পরিবারের বরাত দিয়ে এপলোর ফুফাতো ভাই ও স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম শাহীন চৌধুরী জানান, শুক্রবার রাতে কাজ শেষ করে বাসায় ফিরে এপলো। রাত ১টার দিকে তার বাসায় কয়েকজন দুর্বৃত্ত হামলা চালায়। এ সময় তারা এপলোকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। গভীর রাতে স্থানীয়রা এপলোকে উদ্ধার করে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, নিহত এপলোর লাশ দেশে আনার জন্য তার পরিবারের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। কয়েক দিন সময় লাগবে লাশ দেশে আনতে।