ইতালির কাতানিয়ার সেক্রেটারি জেনারেল হলেন বাংলাদেশের সোনিয়া

../news_img/60283 mrini.jpg

মৃদুভাষণ ডেস্ক :: ইতালির অপরূপ সৌন্দর্যে ঘেরা সিসিলি দ্বীপের শহর হলো কাতানিয়া। সেখানকার পৌরসভা কাতানিয়ার (কন্সুলতা কমুনালের) সেক্রেটারি জেনারেল পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বাংলাদেশি সোনিয়া নওয়াব।

বিদেশীদের প্রতিনিধি হিসেবে এই পদটিতে নির্বাচিত হন তিনি। কাতানিয়ার মেয়র তাকে শপথ পাঠ করান। ১৭ এপ্রিল শপথ নেয়ার পর তিনি দায়িত্ব বুঝে নেন।

সোনিয়ার শপথ অনুষ্ঠানে কাতানিয়া পৌরসভার উর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও বাংলা কমিউনিটির মোল্লা সেলিম, নওয়াব সৌজন্য, গোলাম মোস্তফা, মাসুদসহ অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ, ২০১৪ সালের নির্বাচনে অংশগ্রহণ করে দ্বিতীয় অবস্থানে ছিলেন সোনিয়া।

২০০৩ সালে মা বাবার সঙ্গে তিনি ইতালি আসেন সোনিয়া। এরপর ২০১৬ সালে কাতানিয়া শহরের সেরা ৯ নারীর মধ্যে সোনিয়া ছিল অন্যতম একজন।

এ ব্যাপারে সোনিয়া নওয়াব বলেন, আমার এই অর্জন বাংলাদেশিদের সুনাম বয়ে আনবে। বিশ্বের যে প্রান্তেই থাকি না কেন দেশ এবং দেশের মানুষের জন্য কাজ করে যেতে চাই।

কমিউনিটি সেবায় এগিয়ে যাওয়ার জন্য তার স্বামী নওয়াব সৌজন্য অগ্রনী ভূমিকা রেখেছেন জানিয়ে তিনি বলেন, শুধু মানুষ হিসেবে জন্মালেই হবে না, মানুষের সেবায় এগিয়ে আসতে হবে। আগামী দিনে আরও বেশি সমাজ সেবায় নিজেকে ব্যস্ত রাখতে চাই।