আড়াইহাজারে ৪০০ শিক্ষার্থীর বাল্যবিয়ে না করার শপথ

../news_img/60921 mri nu.jpg

মৃদুভাষণ ডেস্ক :: নারায়ণগঞ্জের আড়াইহাজারে বাল্যবিয়ে প্রতিরোধে কিশোর-কিশোরীদের ফল উৎসব অনুষ্ঠানে চার শতাধিক শিক্ষার্থী বাল্যবিয়ে প্রতিরোধ ও না করার শপথ গ্রহণ করেছে।
শনিবার সকাল ১১টার দিকে উপজেলার বিশনন্দী ইউনিয়নের কড়ইতলায় অবস্থিত রওযাতুল মুত্তাকিন দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা এই শপথ গ্রহণ করে।

মাদ্রসার কর্তৃপক্ষের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে ফল উৎসব ও অবহিতকরণ সভার আয়োজন করে। মাদ্রাসার সভাপতি পীরজাদা এমদাদুল্লাহ শাজলীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, আড়াইহাজার থানা প্রেসক্লাব সভাপতি মাসুম বিল্লাহ, মাদ্রাসার সুপার রফিকুল ইসলাম, শিক্ষক মনির হোসেন, রেজাউল করিম ও সাদেকুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে মাদ্রাসার শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষার্থীরা অংশ নেন।

মাদ্রাসার সভাপতি পীরজাদা এমদাদুল্লাহ শাজলী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, কোনো অভিভাবক যদি বাল্যবিয়ে দেয়ার চেষ্টা করে তাহলে প্রশাসনকে জানালে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবে।
সভা শেষে আয়োজক কমিটি বাল্যবিয়ে না করার জন্য আহ্বান জানালে এ সময় শিক্ষার্থীরা বাল্যবিয়ে করব না, বাল্যবিয়ে রুখব বলে শপথ করেন।

অনুষ্ঠানের অতিথিরা শিক্ষার্থীদের শপথ পড়ান। অনুষ্ঠানে শিশু শ্রমকেও না বলা হয়। অনুষ্ঠানে সহযোহিতা করেন উপজেলা মহিলাবিষয়ক অধিদফতর।