ছবির নাম ‘মন্দ ছবি’

../news_img/61275 mri.jpg

মৃদুভাষণ ডেস্ক :: তোর প্রেমেতে অন্ধ হলাম/ কী দোষ দিবি তাতে/ বন্ধু তোকে খুঁজে বেড়াই/ সকাল-দুপুর-রাতে’—‘সত্তা’ ছবিতে গানটি গেয়েছিলেন জেমস। সুর ও সংগীত পরিচালনা করেছিলেন বাপ্পা মজুমদার। দারুণ জনপ্রিয় হওয়া এই গানের জন্য ২০১৭ সালে ‘মেরিল-প্রথম আলো পুরস্কার’ পান জেমস। ‘সত্তা’র পরিচালক হাসিবুর রেজা কল্লোল এবার নতুন ছবির কাজ শুরু করছেন। ছবির নাম ‘মন্দ ছবি’। গান দিয়ে শুরু হচ্ছে নতুন ছবির কাজ। আজ শনিবার সন্ধ্যায় রাজধানীর মগবাজারে বাপ্পা মজুমদারের স্টুডিওতে গানটিতে কণ্ঠ দেবেন মেহের আফরোজ শাওন।

আজ শাওন যে গানে কণ্ঠ দেবেন, সেই গানটি কী রকম? হাসিবুর রেজা কল্লোল জানান, ‘সত্তা’ ছবিতে জেমস যে গান গেয়েছিলেন, এবারের গানটিও তেমনই ব্যতিক্রম কিছু। গানের স্থায়ী অংশটুকু হলো—‘মরণকালে জীবন হইয়া দিলা বন্ধু ডাক/ জীবন নিয়া তুমি থাক/ আমার শরীর মাটির মাঝেই থাক’। গানটির কথা লিখেছেন সোহানী হোসেন, সুর ও সংগীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার।

ছবির নাম ‘মন্দ ছবি’ কেন? হাসিবুর রেজা কল্লোল বলেন, ‘আমরা সবকিছু ভালো দেখি। কিন্তু ভালোর আড়ালে মন্দ অনেক কিছু আছে। সমাজে, আমাদের চারপাশে অনেক মন্দ দেখি। এসব মন্দ আমরা মেনে নিই। এমনি ভাবনা নিয়ে আমার নতুন ছবির ভাবনা।’

‘মন্দ ছবি’র চিত্রনাট্য লিখছেন সাদাত হোসাইন। ছবির কাহিনির ব্যাপারে হাসিবুর রেজা কল্লোল বলেন, ‘আমরা খুব শক্তিশালী একটি গল্প ভেবেছি। আশা করছি। ছবিটি দর্শকের ভাবনার জায়গাটা বদলে দেবে।’

আজ গান দিয়ে শুরু হচ্ছে ছবির কাজ। ছবির শুটিং শুরু হবে কবে? পরিচালক জানালেন, আগামী সেপ্টেম্বর মাস থেকে শুটিং করার পরিকল্পনা হচ্ছে। আরও জানালেন, ছবির অভিনয়শিল্পীদের ব্যাপারে ভাবনা চূড়ান্ত করেছেন। কয়েকজনের সঙ্গে আলোচনাও হয়েছে। তবে তা প্রকাশ করতে আরও কিছুদিন সময় লাগবে।

হাসিবুর রেজা কল্লোলের প্রথম ছবি ‘অন্ধ নিরাঙ্গম’, আর দ্বিতীয় ছবি ‘সত্তা’।