1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৩:২৩ পূর্বাহ্ন

লাতিফিয়া উলামা সোসাইটি ইউকের উলামা কনফারেন্স এবং কাউন্সিল সম্পন্ন

আনজুমানে আল ইসলাহ ইউকের উদ্যোগে উলামা কনফারেন্স এবং লাতিফিয়া উলামা সোসাইটি ইউকের ২০১৮-২০২০ সেশনের কাউন্সিল অধিবেশন গত সোমবার লন্ডনের দারুল হাদীস লাতিফিয়ায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মুহতারাম সভাপতি হযরত আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী।

তিনি বলেন, আম্বিয়ায়ে কিরামের উত্তররাধিকারী হিসেবে উলামায়ে কিরামের অনেক দায়িত্ব ও কর্তব্য রয়েছে। মুসলিম উম্মাহর বর্তমান ক্রান্তিলগ্নে উলামায়ে কিরামকে অগ্রণী ভুমিকা পালন করতে হবে। এজন্য প্রয়োজন উলামায়ে কিরামের ঐক্যবদ্ধ, যুগোপযোগী এবং ঐকান্তিক প্রচেষ্টা। তিনি বলেন, আহলে সুন্নাত ওয়াল জামাআতের প্রকৃত আকীদা-বিশ্বাস এবং সঠিক দ্বীনী শিক্ষা সাধারণ মানুষের সামনে তুলে ধরতে লাতিফিয়া উলামা সোসাইটি ইউকে একটি মাইলফলক হিসেবে কাজ করবে বলে আমি বিশ্বাস করি।

আনজুমানে আল ইসলাহ ইউকের প্রেসিডেন্ট শায়খুল হাদীস আল্লামা আবদুল জলিল এর সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল মাওলানা মোহাম্মদ হাসান চৌধুরী ও জয়েন্ট সেক্রেটারি মাওলানা এমএ কাদির আল হাসানের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত উলামা সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাতিফিয়া উলামা সোসাইটির সাবেক প্রেসিডেন্ট হযরত আল্লামা মুজাহিদ উদ্দীন চৌধুরী দুবাগী, হযরত মাওলানা শামসুদ্দীন নূরী, হযরত মাওলানা নজরুল ইসলাম এবং লাতিফিয়া কারী সোসাইটির প্রেসিডেন্ট হযরত মাওলানা মুফতী ইলিয়াস হোসাইন।

বৃটেনের প্রত্যন্ত অঞ্চল থেকে বিপুল সংখ্যক উলামায়ে কিরামের উপস্থিতিতে অনুষ্ঠিত এ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আনজুমানে আল ইসলাহ ইউকের ভাইস প্রেসিডেন্ট মাওলানা ছাদ উদ্দীন সিদ্দিকী, মাওলানা ফখরুল হাসান রুতবাহ, লাতিফিয়া উলামা সোসাইটির সাবেক সেক্রেটারি মুফতী আবদুর রহমান নেজামী, আনজুমানে আল ইসলাহ গ্রেটার লন্ডন ডিভিশনের প্রেসিডেন্ট হাফিজ মাওলানা কয়েছুজ্জমান, জেনারেল সেক্রেটারি মাওলানা আবদুল কুদ্দুস, ইস্ট ডিভিশনের প্রেসিডেন্ট আলহাজ্ব আবদুস সালাম, মিডল্যান্ডস ডিভিশনের সেক্রেটারি আলহাজ্ব মিসবাউর রহমান প্রমুখ।

উলামা সমাবেশে আনজুমানে আল ইসলাহ ইউকের সেন্ট্রাল কাউন্সিলের তত্বাবধানে এবং উপস্থিত উলামায়ে কিরামের সম্মতিতে ২০১৮-২০২০ সালের জন্য লাতিফিয়া উলামা সোসাইটি ইউকের নতুন কমিটি গঠন করা হয়। সম্পূর্ণ নতুন আঙ্গিকে এবং নতুন নির্দেশনা নিয়ে গঠিত এ কমিটির নেতৃবৃন্দ হলেন প্রেসিডেন্ট জনাব মাওলানা শেহাব উদ্দীন, ভাইস-প্রেসিডেন্ট মাওলানা আবদুল মালিক, মাওলানা আবদুল কাহহার, জেনারেল সেক্রেটারি মাওলানা ফরিদ আহমদ চৌধুরী, জয়েন্ট সেক্রেটারী মাওলানা খায়রুল হুদা খান এবং ট্রেজারার মাওলানা রফিক আহমদ।

তাছাড়া যুগের চাহিদা অনুযায়ী বিভিন্ন বিষয়ে রিসার্চ করা ও ফতোয়া প্রদান এবং বৃটেনে বসবাসরত উলামায়ে কিরামকে যুগোপযোগী প্রশিক্ষণ প্রদানের নিমিত্তে চারটি কাউন্সিল গঠন করা হয়। সেগুলোর মধ্যে ওভারভিউ ও স্ক্রুটিনি কাউন্সিলের দায়িত্বপ্রাপ্ত উলামায়ে কিরাম হচ্ছেন হযরত মাওলানা হাফিজ আবদুল জলিল, হযরত মাওলানা মুফতী ইলিয়াস হোসাইন, হযরত মাওলানা নজরুল ইসলাম, মাওলানা শেহাব উদ্দীন এবং মাওলানা ফরিদ আহমদ চৌধুরী। রিসার্চ কাউন্সিলের দায়িত্বপ্রাপ্ত উলামায়ে কিরাম হলেন, মাওলানা আবদুল আউয়াল হেলাল, মাওলানা মুফতী শাহজাহান মাহমুদ, মাওলানা হুসাইন আহমদ আমিনী এবং মাওলানা মুহিব আল কাসিম। ফতোয়া কাউন্সিলের দায়িত্বপ্রাপ্ত উলামায়ে কিরাম হলেন মাওলানা মুফতী আশরাফুর রহমান, মাওলানা হাফিজ হেলাল উদ্দিন, মাওলানা খায়রুল হুদা খান এবং মাওলানা মারুফ আহমদ। তারবিয়াত কাউন্সিলের দায়িত্বপ্রাপ্ত উলামায়ে কিরাম হলেন মাওলানা সালমান আহমদ চৌধুরী, মাওলানা আবদুল কাহহার, মাওলানা এমএ কাদির আল হাসান এবং হাফিজ মাওলানা বশির উদ্দিন। প্রেস বিজ্ঞপ্তি


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com