1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৭:১৫ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেল কুবির পাঁচ শিক্ষার্থী

মৃদুভাষণ ডেস্ক :: প্রতি বছরের মতো এবারও মেধার স্বীকৃতিস্বরূপ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭’ পেয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পাঁচ শিক্ষার্থী। বুধবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে এ পদক প্রদান করা হয়।

এ বছর কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়েছেন- বিজ্ঞান অনুষদ থেকে গণিত বিভাগের মাহিনুর আক্তার (৩.৮৭), ব্যবসা অনুষদ থেকে মার্কেটিং বিভাগের তানজিনা ইয়াসমিন (৩.৯৩), প্রকৌশল অনুষদ থেকে কম্পিউটারবিজ্ঞান এবং প্রকৌশল বিভাগের নয়ন বণিক (৩.৯১), সমাজবিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের সায়েদা সুরাইয়া সুলতানা (৩.৮৩) এবং কলা ও মানবিক অনুষদ থেকে বাংলা বিভাগের সাবেকুন নাহার (৩.৫০)।

স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে এ পুরস্কার গ্রহণ করেন শিক্ষার্থীরা। এ সময় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

স্বর্ণপদক গ্রহণ শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী এবং সিন্ডিকেট সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মুহাম্মাদ সামাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান শুরু করে।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন অনুষদভিত্তিক কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ২০১৭ সালের ১৬৩ জন শিক্ষার্থীকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ দেয়া হয়।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com