1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৮ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে নিখোঁজ ফুটবলার রেজওয়ানুল পালিয়েছেন?

মৃদুভাষণ ডেস্ক :: যুক্তরাষ্ট্রের স্পেশাল অলিম্পিকে অংশ নেওয়া বাংলাদেশ ইউনিফাইড ফুটবল দলের ফুটবলার রেজওয়ানুল হক হারিয়ে গেছেন না পালিয়েছেন—এ নিয়ে এখনো অনুসন্ধান চলছে। তবে সদ্যই দেশে ফেরা দলটির অন্য কয়েকজন সদস্য মনে করেন, রেজওয়ানুল নাকি পালিয়েছেন পরিকল্পনা করেই।
স্পেশাল অলিম্পিকে সাধারণত শারীরিক ও মানসিকভাবে প্রতিবন্ধী খেলোয়াড়েরাই খেলে থাকেন। তবে ১৬ জনের প্রতিটি দলে আটজন শারীরিক প্রতিবন্ধীর সঙ্গে আরও আটজন শারীরিকভাবে সম্পূর্ণ সক্ষম ফুটবলার খেলতে পারেন। একাদশে খেলতে পারেন ছয়জন প্রতিবন্ধীর সঙ্গে পাঁচজন সক্ষম খেলোয়াড়।

দেশে ফেরা কয়েকজন খেলোয়াড় জানিয়েছেন, ২২ বছর বয়সী রেজওয়ানুল বুদ্ধিপ্রতিবন্ধী হিসেবে পরিচিত হলেও তাঁর আচরণ মোটেও বুদ্ধিপ্রতিবন্ধীর মতো নয়। পাসপোর্ট নিয়েই নাকি পালিয়েছেন এই রেজওয়ানুল।

১৯ জুলাই নিখোঁজ হয়েছেন রেজওয়ানুল। সেদিন আয়োজকদের পক্ষ থেকে পুরো দলের নৌবিহারে যাওয়ার কথা ছিল। দলের দুই কোচ, হেড অব ডেলিগেশন ও ফিজিওর সঙ্গে আটজন খেলোয়াড় নৌবিহারে গেলেও বাকি আটজনের সঙ্গে হোটেলে থেকে যান রেজওয়ানুল। কোচ ও অফিশিয়ালরা না থাকার সুযোগটাই নাকি নিয়েছেন তিনি। তাঁর নিখোঁজের ব্যাপারটি সঙ্গে সঙ্গে শিকাগো পুলিশকে জানানো হয়েছে। শিকাগো পুলিশ ঘটনাটি নিজেদের টুইটার পেজেও ‘হারানো বিজ্ঞপ্তি’ আকারে প্রচার করেছে। কিন্তু রেজওয়ানুলকে পাওয়া যায়নি। ফলে তাঁকে ছাড়াই গতকাল দেশে ফিরেছে বাংলাদেশ ইউনিফাইড দল।

তবে রেজওয়ানুল যে পালিয়ে গিয়েছেন, তা এখনই বলতে নারাজ স্পেশাল অলিম্পিকের পরিচালক ফারুকুল ইসলাম, ‘সে হারিয়ে যেতে পারে। আবার সে কারও সহযোগিতায় পালিয়েও যেতে পারে। আমরা শিকাগো পুলিশের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছি। আবার আমরা ফরিদপুরে রেজওয়ানুলের গ্রামের বাড়িতে লোক পাঠাচ্ছি। তার কোনো আত্মীয়স্বজন শিকাগোতে আছে কি না, তা খোঁজ নিয়ে দেখা হচ্ছে।’

ইউনিফাইড ফুটবল দলটি উরুগুয়ের বিপক্ষে হারলেও প্রথমে ফ্রান্স ও পরে যুক্তরাষ্ট্রকে হারিয়ে সেমিফাইনালে উঠে গিয়েছিল। কিন্তু সেমিফাইনালে দলের খেলা হয়নি। কারণটা বেশ অদ্ভুত। ফ্রান্সের বিপক্ষে ম্যাচে গোলরক্ষকের জার্সি নম্বর হাতে লেখা হয়েছিল। ফরাসি দল এ নিয়ে আপিল করলে আয়োজকেরা বাংলাদেশের সেমিফাইনালে খেলার অধিকার কেড়ে নেয়। বাতিল হয় ফ্রান্সের বিপক্ষে ম্যাচের ফল। ব্যাপারটি নিয়ে দলে যথেষ্ট অস্বস্তি থাকার মধ্যেই রেজওয়ানুলের নিখোঁজ হওয়ার ঘটনাটি ঘটল।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com