1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

শুক্রবার, ২৯ মে ২০২০, ০৯:১৬ পূর্বাহ্ন

দ্বিতীয় দিনে কমলাপুরে উপচেপড়া ভিড়

মৃদুভাষণ ডেস্ক :: কোরবানির ঈদ উপলক্ষে দ্বিতীয় দিনের মতো ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ দেয়া হচ্ছে ৮ আগস্টের টিকিট।

মঙ্গলবার সকাল ৯টায় রাজধানীর কমলাপুর রেলস্টেশনে টিকিট বিক্রি শুরু হলেও গতকাল রাত থেকে স্টেশনে লাইনে দাঁড়ায় টি‌কিটপ্রত্যা‌শীরা।

আজ সকাল থেকে হাজার হাজার মানুষ দীর্ঘলাইনে অপেক্ষা কর‌ছেন কাঙ্ক্ষিত টি‌কি‌টের জন্য। টিকিট কাউন্টারের সামনে থেকে শুরু হয়ে সড়কের কাছাকাছি চ‌লে গে‌ছে লাইন।

এদিকে সকাল ৬টা থেকে মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি শুরু হয়েছে।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, আগাম টিকিট বিক্রির অংশ হিসেবে ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের এবং ২ আগস্ট ১১ আগস্টের অগ্রিম টিকিট দেয়া হবে।

রেলওয়ে সূত্রে জানা যায়, প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি করা হবে। একজন সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন।

ঈদুল ফিতরের মতো এবারও রাজধানী ঢাকার পাঁচটি স্থান থেকে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। স্থানগুলো হচ্ছে কমলাপুর স্টেশন, বিমানবন্দর স্টেশন, বনানী স্টেশন, তেজগাঁও স্টেশন এবং ফুলবাড়িয়া স্টেশন। কমলাপুরের মতো এসব স্টেশনেও প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি করা হবে।

কমলাপুর রেলস্টেশন থেকে রংপুর, রাজশাহী ও খুলনা অঞ্চলের টিকিট বিক্রি করা হচ্ছে। তবে ধীরগতিতে টিকিট বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ যাত্রীদের। তারা বলছেন, একটি টিকিট দিতে প্রায় ৮-১০ মিনিট লাগছে।

ঈদ উপলক্ষে ছাড়া ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরুর প্রথম দিন সোমবার দেয়া হয়েছে ৭ আগস্টের অগ্রিম টিকিট। ৩৪টি আন্তঃনগর ট্রেনের মোট ২৫ হাজার ৮৯৪টি টিকিটের মধ্যে ১০ হাজার ৬৭০টি অ্যাপস এবং বাকি টিকিট কাউন্টার থেকে বিক্রির জন্য ছাড়া হয়।

কমলাপুর স্টেশন ম্যানেজার আমিনুল হক জুয়েল যুগান্তরকে জানান, ঈদের সময় মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন মিলিয়ে প্রতিদিন ৫৯ হাজার ৬৭৭টি টিকিট বিক্রি করা হবে। আজ বিক্রি করা হবে ৮ আগস্টের টিকিট। আগামীকাল ৩১ জুলাই বিক্রি হবে ৯ আগস্টের টিকিট। ১ আগস্ট বিক্রি হবে ১০ আগস্টের টিকিট ও ২ আগস্ট বিক্রি হবে ১১ আগস্টের টিকিট।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com