1. ahmedshuvo@gmail.com : admi2018 :
  2. mridubhashan@gmail.com : Mridubhashan .Com : Mridubhashan .Com

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১:১৫ পূর্বাহ্ন

জাহ্নবীর জন্য গান গাইবেন লতা

মৃদুভাষণ ডেস্ক :: ভারতে এমন কোনো জনপ্রিয় অভিনেত্রী নেই যিনি সংগীতসম্রাজ্ঞী লতা মুঙ্গেশকরের কণ্ঠে ঠোঁট মেলাননি। অন্যভাবে বললে লতার গানে ঠোঁট মিলিয়ে অনেক অভিনেত্রীই রাতারাতি খ্যাতি পেয়েছেন।

ভারতরত্ন খেতাব জয়ী এ শিল্পীর বয়স এখন ৯০ ছুঁই ছুঁই। ভারতের সংগীত জগতের এ ধ্রুবতারা দশকের পর দশক ধরে অজস্র জনপ্রিয় সংগীত উপহার দিয়েছেন।

পেয়েছেন তিনি সংগীতসম্রাজ্ঞী লতা মুঙ্গেশকর। তার কণ্ঠে এর আগে ঠোঁট মিলিয়েছেন ভারতের জনপ্রিয় অভিনেত্রীরা। এমনকি একালের দীপিকা পাডুকোন, ক্যাটরিনা কাইফ কিংবা আনুশকা শর্মার মতো অভিনেত্রীও তার কণ্ঠে ঠোঁট মিলিয়েছেন। দশকের পর দশক ধরে ভারতীয় চলচ্চিত্রকে অজস্র জনপ্রিয় সংগীত উপহার দিয়েছেন লতা মুঙ্গেশকর।

সম্প্রতি এক অনুষ্ঠানে ৮৮ বছরের কোকিলকণ্ঠি গায়িকা লতা মুঙ্গেশকর উদীয়মান অভিনেত্রী জাহ্নবী কাপুরের জন্য গান গওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। বনি কাপুর ও প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী কাপুরের ওই মেয়ে তার বেশ মনে ধরেছে।

কাপুর পরিবারের সঙ্গে মুঙ্গেশকদের সম্পর্ক বেশ পুরনো। বনি কাপুর ও অনিল কাপুরের বাবা ছিলেন প্রযোজক। সেই থেকে কাপুরবাড়িতে লতা মুঙ্গেশকরের যাতায়াত। খুব ছোটবেলা থেকেই অনিল কাপুর ও বনি কাপুরকে দেখেছেন তিনি।

কাপুরবাড়ির দুই ভাই বনি-অনিলের সঙ্গে তার সম্পর্কও বহুদিনের। সেই অনিল-বনিদের পরবর্তী প্রজন্ম এখন পা রেখেছে বলিউডে। তাই লতা মুঙ্গেশকরের ইচ্ছে- কাপুর পরিবারের উঠতি প্রজন্মদের কারো জন্য কণ্ঠ দেবেন তিনি।
মা শ্রীদেবীর মৃত্যুর পর জাহ্নবী যেভাবে নিজেকে সামলে নিয়ে নিজের ক্যারিয়ারকে এগিয়ে নিয়ে গেছেন তাতে মুগ্ধ লতা।


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত মৃদুভাষণ - ২০১৪
Design & Developed BY ThemesBazar.Com